খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আপনে যদি খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূজী জানার জন্য এখানে এসে থাকেন তাহলে আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা বাংলাদশ রেলয়ে থেকে সঠিক তথ্য নিয়ে আপনাদের জন্য প্রকাশ করি। আপনার নিরাপদ ভ্রমনের জন্য আমরা আপনাকে সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করার চেষ্টা করছি মাত্র। খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনাদের সঠিক তথ্য দেওয়া হবে।

খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী

খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনার ধারনা যদি না থাকে তাহলে চিন্তার কোন কারন নেই। যে কোন সময় এই সাইটে এসে আপনার ট্রেনের সময়সূচী জানতে

পারবেন। ট্রেন মানুষের প্রধান  সঙ্গী। প্রতিদিন হাজার হাজার যাত্রী খুলনা টু জয়পুরহাট রুটে চলাচল করে। আপনে যদি খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী অনুসন্ধানের আগ্রহ যদি থাকে তাহলে দয়া করে ধর্যসহকারে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকেন। জয়পুরহাট টু খুলনা ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।


খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী 

খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী অনুসারে যে ট্রেনগুলো নিয়মিত চলাচল করে তা হলো রুপসা এক্সপ্রেস এবং সীমান্ত এক্সপ্রেস। আমি মনে করি খুলনা টু জয়পুরহা রুটে আরও ট্রেন দেওয়া উচিত। কারন এই রুটে প্রতিদিন হাজার হাজার যাত্রী নিয়মিত চলাচল করে। দুটি ট্রেন থাকার কারনে যাত্রীরা ভোগান্তির স্বীকার হচ্ছে।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

খুলনা ছাড়ে

জয়পুরহাট পৌঁছে

রুপসা এক্সপ্রেস

বৃহস্পতিবার

৭২৭

সকাল ০৭.১৫

দুপুর ০২.০২

সীমান্ত এক্সপ্রেস

সোমবার

৭৪৭

রাত ০৯.১৫

রাত ০৩.৫১

খুলনা টু জয়পুরহাট ট্রেনের ভাড়ার তালিকা

খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী অনুসারে যে ট্রেন গুলো নিয়মিত চর চল করে তাদের ভাড়া সম্পর্কে নিচে আলোচনা করা হবে। আপনার ট্রেনের ভাড়া সম্পর্কে ধারনা না থাকলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। নিচের ছক থেকে আপনারা ট্রেনের টিকিট বা ভাড়া সম্পর্খে জানতে পারবেন। আপনসার গন্তব্যস্থলে ভাড়া সম্পর্খে জান হলে অতি সহজেই আপনার ট্রেনের টিকিট ক্রয় করতে পাবেন।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৪২৫ টাকা

স্নিগ্ধা

৮১১ টাকা

এসি বার্থ

১৪৫৫ টাকা

এসি সিট

৯৭২ টাকা

প্রথম সিট

৬৫০টাকা

প্রথম বার্থ

৯৭২ টাকা

মন্তব্য

আমরা আপনাকে খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে ধারনা দিতে পেরে  খুব ভালো লাগছে। কারন আপনার নিরাপদ ভ্রমের জন্য ট্রেনের নময়সূচী আপনার জন্য খুব মূল্যবান ছিল। খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা মনে না থাকলে এই সাইটে এসে দেখতে পারেন। যদি কোন  কোন ট্রেনের সময়সূচী পরিবর্তন হয় তা সাথে সাথে আপডেট করা হবে। ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।



আপনার নিরাপদ ভ্রমনের কথা চিন্তা করে শুধু আপনার জন্য এই পোস্টটি করা। আপনে নিশ্চয় খুলনা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী সম্পর্কে ইতিমধ্যে ধারনা পেয়ে গেছেন। আশা করি আপনার অনেক উপকারে আসবে। ট্রেনে ভ্রমনের সময় সাবধানে থাকতে হবে কারন ট্রেনের হরে ক রকমের যাত্রী থাকে তাদের মধ্যে অনেক অসৎ লোক থাকতে পারে। তারা আপনার ক্ষতি করতে পারে। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

আনাদের প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: খুলনা থেকে জয়পুরহাট রুটে রুপসা এক্সপ্রেস ট্রেনের ভাড়া কত? 

উত্তর; খুলনা টু জয়পুরহাট রুটে রুপসা ট্রেনের ভাড়া হল শোভন চেয়ার ৪২৫ টাকা, স্নিগ্ধা ৮১১ টাকা এবং এসি সিটের ভাড়া হল ৯৭২ টাকা। 


প্রশ্ন: ট্রেন ভ্রমনে কতাটা নিরাপদ?

উত্তর: বাংলাদেশের মানু ট্রেন ব্রমন করতে পছন্দ করেন। তাই ভ্রমন করার আগে ট্রেনের কতা চিন্তা করে। ট্রেন সময় ও অর্থ দুটই বাঁচায়। আমরা বাস বা অন্যান্য যানবাহনে ভ্রমন করার সময় একটু বয়ে থাকি। কারন রাস্তায় প্রতিনিয়ত দূর্ঘটনা হতেই থাকে। সেই দিক থেকে ট্রেন অনেক নিরাপদ।

 

প্রশ্ন: সীমান্ত এক্সপ্রেস ট্রেনের কোড কত? 

উত্তর: সীমান্ত এক্সপ্রেস ট্রেনের কোড হল খুলনা টু চিলাহাটি অভিমুখে ট্রেনটির কোড হল ৭৪৭ এবং চিলাহাটি টু খুলনা অভিমুখে ট্রেনের কোড হল ৭৪৮ নং। ট্রেনের কোড প্রয়োজন পরে ট্রেনের অবস্থান জান জন্য। মেবাইল দিয়ে ট্রেনের কোডের মাধ্যমে অতি সহজেই ঐ ট্রেনের লোকেশান বের করা যায়।


প্রশ্ন: ট্রেনের টিকিট কিভাবে কাটবেন? 

উত্তর: বর্তমানে ট্রেনের টিকিট অতি সহজেই কাটা যায়। ঘড়ে বসে আপনার মোবাইল ফোন দিয়ে খুব সহজেই ট্রেনের টিকিট সংগ্রহ করতে পরবেন। প্রথমে তাদের অয়েব সাইটে গিয়ে ভোটার আইডি কাড দিয়ে রেজিষ্টেশান করতে হবে। তারপর যে কোন সময় যে কোন ট্রেনের টিকিট বুকিং দিতে পারবেন।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন