জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় যাত্রী বৃন্দ আজ আপনাদের সামনে আলোচনা করব জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূষচী নিয়ে। যে সকল যাত্রীগন জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানেনা তাদের জন্য আজকের এই  পোস্টটি। আমরা বাংলাদেশ রেলওয়ে থেকে সঠিক তথ্য নিয়ে এই সাইটে প্রকাশ করা হয়। ট্রেন সম্পর্কিত যে কোন তথ্য এই সাইটে পেয়ে যাবেন। আপনার নিরাপদ ভ্রমনের কথা চিন্তা করে জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে প্রতিদিন নিয়মিত ট্রেন চলচল করে। বাংলাদশের মানুষ ট্রেনে ভ্রমন করতে পছন্দ করে। ট্রেন হল মানুষের একমাত্র নিরাপদ

যানবাহ। ট্রেনে ভ্রমন করলে টাক খরচ কম হয় এবং সময়ও বাঁচে। আনারা যারা ট্রেন ভ্রমন করতে পছন্দ করেন এবং জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারনা নেই তাদের জন্য আজকের আয়োজন।



বর্তমানে ট্রেনের ব্যবস্থা আরও উন্নত হওয়াই ট্রেনের সংখ্যা বৃদ্ধি করায় আগের মত আর ট্রেন লেট হয় না। জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেন গুলো চলে। আমরা আপনাকে সঠিক তথ্য দিয়ে আপনার পাশে আছি। 

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী

প্রিয় ট্রেন যাত্রী জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী মেনে যে ট্রেন গুলো নিয়মিত চলচল করে তা হল বাংলাবান্ধা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একাত এক্সপ্রেস। নিচে দেওয়া ট্রেনের সময়সূচী  দেখে আপনার ট্রেনের সময়সূচী জেনে নিন। জয়পুরহাট টু দিনাজপুর রুটে মোট চারটি আন্ত:নগর ট্রেন নিয়মিত চলাচল করে।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

জয়পুরহাট পৌঁছে

দিনাজপুর পৌঁছে

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ১২.০৬

দুপুর ০২.২০

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০২.০৬

রাত ০৪.২০

পঞ্চগড় এক্সপ্রেস

নাই

৭৯৩

রাত ০৫.১৬

সকাল ০৭.১৬

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

বিকাল ০৪.৪৯

সন্ধা ০৭.০০

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা বা  টিকিটের মূল্য সম্পর্কে ধারনা না থাকলে নিচে দেওয়া তথ্য থেকে আপনারা জেনে নিতে পারেন। জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনারা অবশ্যয় ধারনা পেয়েগেছেন। এখন ট্রেনের ভাড়া সম্পর্কে ধারনা দিব।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

১১০ টাকা

স্নিগ্ধা

২১৩ টাকা 

এসি বার্থ

৩৮০ টাকা

এসি সিট

২৫৩ টাকা 

মন্তব্য

জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে কোন প্রশ্ন থাকলে অবশ্যয় জানাতে ভূলবেন না। আমরা আপনার নিরাপদ ট্রেন ভ্রমনের জন্য ট্রেন সম্পর্কিত সকল তথ্য দিয়ে সহযোগীতা করার চেষ্টা করব। আপনে যদি টিকিট ক্রয় না করে খাকেন তাহলে তারাতারি আপনার গন্তব্যস্থলে টিকি ক্রয় করুন। পরে টিকিট  সংগ্রহ করিলে সিটি বা আসন নাও পাইতে পারেন।



জয়পুরহাট টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে আন্ত:নগর ট্রেন চলে । তাই আপনার ট্রেনের সময়সূচী থেকে কম পক্ষে ১০ থেকে ১৫ মিনিট আগে স্টেশনে পৌঁছাবেন। ট্রেন কাহারও জন্য বসে থাকেনা। ট্রেনে উঠা ও নামার সময় কখনই তাড়াহুড়া করিবেন না। ট্রেনে উঠার পর আপনার সিটে গিয়ে বসে পড়ুন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ। 

প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের সান্তাহিক ছুটি? 

উত্তর: একতা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাতদি নিয়মিত চলচল করছে। অথ্যাৎ একতা এক্মপ্রেস ট্রেন এর বন্ধের দিন নেই । 


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের স্টপেজ? 

উত্তর: একতা এক্সপ্রেস ট্রেনটি মোট একুশটি স্টেশনে যাত্রা বিরতি দেয়। যেমন পঞ্চগড়, কিসমত, রুহিয়া, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, নাটোর, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পূর্ব, টাঙ্গাইল, জয়দেবপুর এবং ঢাকা।


প্রশ্ন: পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের  কোড? 

উত্তর: পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ঢাকা টু পঞ্চগড় অভিমুখে ট্রেনটির কোড হল ৭৯৩ এবং পঞ্চগড় টু ঢাকা অভিমুখে ট্রেনটির কোড হল ৭৯৪ নং।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন