সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 আপনে নিশ্চয সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানার জন্য এখানে এসেছেন? আশা করি এই সাইটে সকল ধরনের তথ্য পেয়ে যাবেন। আপনে যদি নতুন ট্রেন যাত্রী হয়ে থাকেন তাহলে আপনাকে স্বাগতম। সান্তাহার টু ফুলবাড়ী রুটে যে সকল ট্রেন চলাচল করছে তার মধ্যে রয়েছে আন্ত:নগর ট্রেন নয়টি এবং লোকাল বা মেইল ট্রেন দুটি। সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী জেনে রাখা ভালো। প্রয়োজনে মুখস্থ করে রাখুন।

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী

ট্রেন বাংলাদেশে নিরাপদ ভ্রমনের জন্য এক মাত্র নিরাপদ। তাই সকল শ্রেনীর মানুষ ট্রেন ভ্রমন করতে পছন্দ করে। আপনে যদি সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী সম্পর্কে

জানতে চান তাহলে আপনাকে মনোযোগ সহকারে সকল আর্টিকেলটি পড়তে হবে। আপনার নিরাপদ ভ্রমনের জন্য সকল ধরনের তথ্য দিয়ে আপনাকে সহযোগীতা করার চেষ্টা করব। ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের 🔍 সময়সূচী এবং ভাড়ার তালিকা পেতে অনুসরন করুন।



সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী আপনার জন্য খুবই গুরত্বপূর্ন। তাই গুরত্ব সহকারে আপনার ট্রেনের সময়সূচী মুখস্থ করে রাখুন। বাংলাদেশের ট্রেনে হাজার হাজার যাত্রী প্রতিদিন নিয়মিত ভ্রমন করেন। নাটোর থেকে ফুলবাড়ী দূরত্ব প্রায় ১৬৮.৯ কিলোমিটার। ট্রেন ভ্রমনের পূর্বে অবশ্যয টিকিট ক্রয় করিবেন। টিকিট ছাড়া ট্রেনের উঠা এক ধরনের অপরাধ। 

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী (আন্ত:নগর ট্রেন)

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন নিয়মিত চলাচল করছে তা হল দ্রুতযান এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, তীতুমীর এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস, একাতা এক্সপ্রেস, চিলাহাটি এক্সপ্রেস। যে কোন একটি ট্রেনে চড়ে সান্তাহার টু ফুলবাড়ি যেতে পারবেন। নিচে ছক আকারে সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী দেওয়া হল। 


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার পৌঁছে

ফুলবাড়ী পৌঁছে

বরেন্দ্র এক্সপ্রেস

রবিবার

৭৩১

বিকাল ০৫.২০

সন্ধা ০৭.০৪

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৫

রাত ১০.৪৫

রাত ১২.২৬

রুপসা এক্সপ্রেস

বৃহস্পতিবার

৭২৭

দুপুর ০১.২০

দুপুর ০২.৪৬

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ১১.২৫

রাত ০১.০৪

তিতুমীর এক্সপ্রেস

বুধবার

੧৩৩

সকাল ০৮.৪৫

সকাল ১০.৩১

সীমান্ত এক্সপ্রেস 

সোমবার

৭৪৭

রাত ০৩.১০

রাত ০৪.৪০

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

বিকাল ০৩.৫৫

বিকাল ০৫.৪৮

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০১.২৫

রাত ০২.৫৭

নীলসাগর এক্সপ্রেস

সোমবার

৭৬৫

দুপুর ১২.৩০

দুপুর ০১.৫৬

সান্তাহার থেকে ফুলবাড়ী ট্রেনের সময়সূচী (লোকাল ট্রেন)

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী মেনে দুটি লোকাল ট্রেন বা মেইল ট্রেন নিয়মিত চলাচল করছে। ট্রেন দুটি হল উত্তরা মেইল ও রকেট মেইল। এই লোকাল ট্রেনের যাত্রা করলে সময় এর অনেক অবচয় হয়। দূরে যাওয়ার চিন্তা ভাবনা করলে আন্ত:নগর ট্রেনের ভ্রমন করবেন। নিচে সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী দেওয়া হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার পৌঁছে

ফুলবাড়ী পৌঁছে

উত্তরা মেইল

নাই 

৩১

বিকাল ০৪.৫০


রকেট মেইল

নাই

২৩

সন্ধা ০৬.২০


সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য তালিকা

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন নিয়মিত চলাচল করছে তাদের সরকার সেই সকল ট্রেনের বাড়ার তালিকা প্রকাশ করছেন। নিচে ভাড়ার তালিকা দেওয়া হল। ট্রেনের সিটের ভাড়া নির্ধারিত হয় ট্রেনের সিটের ধরনের উপর নির্ভর করে।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

৮০ টাকা

শোভন চেয়ার

৯৫ টাকা 

স্নিগ্ধা

১৭৯ টাকা

এসি বার্থ

৩২২ টাকা 

এসি সিট

২১৩ টাকা

মন্তব্য

সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী মেনে যে সকল ট্রেন চলাচল করছে তাদের বন্ধের দিন, এবং কোড সহ আরও অন্যান্য তথ্য আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি এই পোস্টটি আপনাদের অনেক উপকারে আসবে। কোন সিটের কত ভাড়া তা আলাদা করে বুঝানোর চেষ্টা করেছি। ভাড়ার তালিকা দেখে আপনের সিটটি নিতে পারেন। ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের 🔍 সময়সূচী এবং ভাড়ার তালিকা পেতে অনুসরন করুন।



আমরা সবসময় চেষ্টা করি আপনাদের সঠিক তথ্য দেওয়ার জন্য। ঠিক তেমনি সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনাদের একটু হলেও উপকারে আসবে। আমাদের ট্রেন আমাদের সম্পদ। তাই বিনা টিকিটে ট্রেন ভ্রমন করবনা। আপনার নিরাপদ ভ্রমনের জন্য আমরা আপনাকে সান্তাহার টু ফুলবাড়ী ট্রেনের সময়সূচী সহ ট্রেন সম্পর্কিত অনেক তথ্য আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

আপনাদের কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: ট্রেন ভ্রমন কি নিরাপদ? 

উত্তর: আমরা বাঙ্গালী আমরা ট্রেন ভ্রমন করতে পছন্দ করি। বাংলাদেশে অনেক প্রকারের যানবাহন আছে। সব গুলোতেই কম বেশী দূর্ঘটনা হয়ে থাকে। সব দিক থেকে বিবেচনা করলে যানবাহনের দিক থেকে ট্রেন ই হল একমাত্র নিরাপদ।


প্রশ্ন: নিরাপদ ভ্রমন বরতে কি বুঝায়? 

উত্তর: নিরাপদ ভ্রমন বলতে বুঝায় কোন প্রকার দূর্ঘটনা না ঘটে নিরাপদ অবস্থানে থেকে নির্ধষ্ট গন্তব্য স্থলে পৌঁছা বা ফিরে আসাকে নিরাপদ ভ্রমন বলে। 


প্রশ্ন: সান্তাহার টু ফুলবাড়ী রুটে এসি সিটের ভাড়া কত? 

উত্তর: সান্তাহার টু ফুলবাড়ী রুটে এসি সিটের ভাড়া হল ২১৩ টাকা। এছাড়া ও শোভন সিটের ভাড়া ৮০ টাকা , শোভেন চেয়ারের ভাড়া ৯৫ টাকা। 


প্রশ্ন: ট্রেন কোথায় আছে কিভাবে বুঝবেন? 

উত্তর: ট্রেনের অবস্থান সম্পর্কে জানতে গেলে প্রথমে একটি মুঠোফোন লাগবে। মুঠোফোনের ম্যাসেজ অপশানে গিয়ে টাইপ করুন tr স্পেস ট্রেনের কোডটি লিখে পাঠিয়ে দিন ১৬৩১৮ নাম্বারে। ফিরতি এস.এম এস আসলে ট্রেনের অবস্থান সম্পর্কে জানতে পারবেন।


প্রশ্ন: বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন কবে? 

উত্তর: বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩ নং ট্রেনটি শুক্রবার এবং বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪ নং ট্রেনটি শনিবার বন্ধ থাকে। অর্থ্যাৎ সপ্তাহে একদিন বন্ধ থাকে এবং ছয়দিন নিয়মিত চলাচল করে।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন