সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

বরাবরের মত আজকেও আপনাদের সামনে হাজির হলাম। আজকের বিষয় সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী নিয়ে। প্রিয় ট্রেন যাত্রীগন আপনাদের নিরপদ ভ্রমনের কথা চিন্তা করে সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী সহ আরও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করব। আশা করি ধর্যসহকারে পোস্টটি পড়বেন। যদি আপনে সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী খোঁজার জন্য এখানে এসে থাকে তা হলে আপনাকে স্বাগতম। আশা করি সঠিক তথ্য আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব।

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী

সান্তাহার থেকে বগুড়া প্রায় ৪৪.৮ কিলোমিটার। সান্তাহার টু বগুড়া রুটে প্রতিদিন হাজার হাজার যাত্রী চলাফেরা করে। বেশির ভাগ যাত্রী সান্তাহার টু বগুড়া রুটে ট্রেনে যাতায়াত করে। আন্তনগর ট্রেন এবং লোকাল ট্রেন দুটিই রয়েছে। আন্ত:নগর ট্রেন খুব দ্রত সময় বগুড়াতে পৌঁছে। সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী অনুসারে আপনে স্টেশনে উপস্থিত হবেন।


আমরা আপনাকে সঠিক তথ্য দিয়ে আপনার নিরাপদ ভ্রমনে সহায়তা করছি। সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী এর সাথে ট্রেনের ভাড়ার তালিকা, বন্ধের দিন এ বং কোড সহ বিস্তারিত আলোচনা করা হবে। এই পোস্টে দেওয়া প্রতিটি তথ্য আপনার জন্য দরকারী। কিছু যাত্রী প্রতিদিন ট্রেন ভ্রমন করে এবং কিছু যাত্রী প্রয়োজনে ট্রেন ভ্রমন করে। নিচে দেওয়া ছক থেকে সান্তাহার টু বুড়া ট্রেনের সময়সূচী জেনে নিন। বগুড়া টু সান্তাহার ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এথানেই পাবেন।

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী (আন্ত:নগর ট্রেন)

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী অনুসারে ৫ টি আন্ত:নগর ট্রেন নিয়মিত চলাচল করছে। ট্রেন গুলো হল করতোয়া এক্সপ্রেস, দোলনচাঁপা এক্সপ্রেস, বুড়িমারী এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস এবং লালমনি এক্সপ্রেস।  ট্রেন গুলো আধুনিক হওয়াই সিট গুলো খূব আরাম দায়ক। তাই যাত্রী সকল সিটে বসে খুব আরাম বোধ করে।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার পৌঁছে

বগুড়া পৌঁছে

করতোয়া এক্সপ্রেস

বুধবার

৭১৩

সকাল ০৯.১৫ ছাড়ে

সকাল ০৯.৫৮

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৭

সকাল ১১.০০

সকাল ১১.৪৯

বুড়িমারী এক্সপ্রেস

মঙ্গলবার

৮੦৯

দুপুর ০২.১৫

দুপুর ০৩.০০

রংপুর এক্সপ্রেস

সোমবার

৭৭১

বিকাল ০৩.০৫

বিকাল ০৩.৫৬

লালমনি এক্সপ্রেস

শুক্রবার

৭৫১

রাত ০৩.৪৫

রাত ০৪.৩০

সান্তাহার টু বগুড়া লোকাল ট্রেনের সময়সূচী

সান্তাহার টু বগুড়া লোকাল ট্রেনের সময়সূচী অনুসারে ৪ টি লোকাল ট্রেন নিয়মিত চলাচল করছে। ট্রেন গুলো হল পদ্মরাগ কমিউটার, উত্তরবঙ্গ মেইল, বগুড়া কমিউটার ও কলেজ ট্রেন। লোকাল ট্রেনের ভাড়া কম হওয়াই এই সকল ট্রেনে যাত্রী সংখ্যা বেশী হয়। লোকাল ট্রেনে যাত্রীদের যখন ভিড় থাকে তখন অনেক যাত্রী দ্বারায়ে যেতে হয়। এতে যাত্রীদের অনেক কষ্ট পোহাতে হয়। সান্তাহার টু বগুড়া লোকাল ট্রেনের সয়মসূচী দেখে আপনারা স্টেশনে উপস্থিত হবেন।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার ছাড়ে

বগুড়া পৌঁছে

পদ্মরাগ কমিউটার

নাই

২১

সকাল ০৬.৩০

সকাল ০৭.৪৫

উত্তরবঙ্গ মেইল

নাই

সকাল ০৯.৪৫

সকাল ১০.৫৫

বগুড়া কমিউটার

নাই

১৯

দুপুর ০১.৫০

বিকাল ০৩.১০

কলেজ ট্রেন

নাই

৪৯১

সন্ধা ০৬.৪০

রাত ০৮.০৭

সান্তাহার টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা

সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন চলাচল করছে তা ইতি পূর্বে আলোচনা করা হয়েছে। এখন আলোচনা করব সান্তাহার টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা নিয়ে। দূরত্ব কম হওয়াই ভাড়াও কম। তাই সকল যাত্রী ট্রেনে যেতে বেশী পছন্দ করে। লোকাল ট্রেনের ভাড়া খুবই কম। লোকাল ট্রেনের ভাড়া মাত্র ১০ টাকা থেকে ২৫ টাকার মধ্যে। নিচে আন্ত:নগর ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

৪৫ টাকা

শোভন চেয়ার

৫৫ টাকা 

প্রথম সিট 

৯০ টাকা

মন্তব্য

বর্তমানে ট্রেনের ব্যপক উন্নতি হওয়াই ট্রেন যাত্রীদের জন্য অনেক সুবিধা হয়েছে। আগের তুলনায় ট্রেনের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী আপনাদের অনেক উপকারে আসবে। আপনে যদি নতুন হয়ে থাকেন তাহলে এই সাইটে দেওয়া সময়সূচী মুখস্থ করে রাখতে পারেন। বগুড়া টু সান্তাহার ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এথানেই পাবেন।


অপরিচিত ব্যাক্তিদের দেওয়া কোন খাবার খাবেন না। সন্দেহ ভাজন যাত্রীদের কাছ থেকে সাবধানে থকবেন। আপনার আসনটি খুঁজে পেতে সমস্যা হলে ট্রেনে কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। টিকিট ছাড়া কাহকে টাকা প্রদান করিবেন না। টিকিট সংগ্রহ করে ট্রেন ভ্রমন করিবেন। সান্তাহার টু বগুড়া ট্রেনের সময়সূচী দেখে সময়মত স্টেশনে পৌঁছাবেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক।

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: সান্তাহার টু বগুড়া কয়টি লোকাল ট্রেন চলাচল করছে? 

উত্তর: সান্তাহার টু বগুড়া বর্তমানে চারটি লোকাল বা মেইল ট্রেন চলাচল করছে। ট্রেন গুলো হল পদ্মরাগ কেমিউটার, উত্তরবঙ্গ মেইল, বগুড়া কমিউটার ও কলেজ ট্রেন।


প্রশ্ন: সান্তাহার টু বগুড়া কয়টি আন্ত:নগর ট্রেন চলাচল করছে? 

উত্তর: সান্তাহার টু বগুড়া মোট পাঁচটি আন্ত:নগর ট্রেন চলাচল করছে। ট্রেন গুলো হল করতোয়া এক্সপ্রেস, দোলনচাঁপা এক্সপ্রেস, বুড়িমারী এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস এবং লালমনি এক্সপ্রেস।


প্রশ্ন: সান্তাহার থেকে বগুড়া ট্রেনের ভাড়া কত? 

উত্তর: সান্তাহার থেকে বগুড়া ট্রেনের ভাড়া হল শোভন সিটের ভাড়া 45 টাকা, শোভন চেয়ারের ভাড়া 55 টাকা এবং প্রথম সিটের ভাড়া 90 টাকা মাত্র।


প্রশ্ন: বুড়িমারী এক্সপ্রেস কত তারিখে চালু করা হয়? 

উত্তর: বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি 2024 সালে 12 মার্চ চালু হয়। এই ট্রেনটি সপ্তাহে চয়দিন চলাচল করে। বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিরতি স্টেশন 12/13 টি। ট্রেনটির যাত্রার গড় সময় 13 ঘন্টা। 


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন