সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

আপনে নিশ্চয় সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা খোঁজার জন্য এখানে এসেছেন? তা হলে আমি বলব আপনে সঠিক সাইটে এসেছেন। কারন বাংলাদেশ রেলওয়ে থেকে সঠিক তথ্য নিয়ে এখানে প্রকাশ করা হয়। যদি কখনও ট্রেনের সময়সূচী পরিবর্তন করে তালে তা সঙ্গে সঙ্গে আপডেট করা হবে। আপনার নিরাপদ ভ্রমনের জন্য সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী সহ আরও অন্যান্য সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী

আপনে যদি সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের মাধ্যমে যেতে চান তাহলে এই পোস্টটি আপনার হন্য তৈরি করা হয়েছে। আপনে যদি সঠিক সময়সূচী জানতে না পারেন তালে আপনার ট্রেনটি আপনাকে ছেড়ে চলে যাবে বা যাত্রা প্রস্তুতি গ্রহন করতে পারবেন না। আপনার নিরাপদ ভ্রমনের কথা চিন্তা করে সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী দেওয়া হল। মনে রাখবেন ট্রেন সঠিক সময়ে চলাচল করে।



আমরা ট্রেন  ভ্রমন করতে পছন্দ করি। কারন ট্রেন নিরাপদ ভ্রমনের মধ্যে অন্যতম। সান্তাহার থেকে আব্দুলপুর  প্রতিদিন অনেক যাত্রী চলাচল করে। তাই ট্রেনে উঠার পর পকেটমার হইতে দূরে থাকবেন। ট্রেনে ভিড়ের মধ্যে কখনই তাড়াহুড়া করিবেন না। আপনার নিরাপদ ভ্রমনের জন্য নিচে সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী নিচে দেওয়া হল। আব্দুলপুর টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা পেতে 🔍ক্লিক করুন।

সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী

আপনেে ইচ্ছে করলে যে কোন সময় ট্রেন   ভ্রমন করতে পারেন। তাই ট্রেনের সময়সূচী জেনে রাখা অত্যান্ত জরুরী। সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী মেনে যে ট্রেন গুলো প্রতিদিন চলাচল করছে সে গুলো হল বরেন্দ্র এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস এবং তিতুমীর এক্সপ্রেস।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার পৌঁছে

আব্দুলপুর পৌঁছে

তিতুমীর এক্সপ্রেস

বুধবার

৭৩৪

সন্ধা ০৬.৫৫

রাত ০৮.১০

বরেন্দ্র এক্সপ্রেস

রবিবার

৭৩২

সকাল ০৮.৪৫

সকাল ০৯.৫৫

বাংলাবান্ধা এক্সপ্রেস

শনিবার

৮০৪

দুপুর ০২.৩০

বিকাল ০৪.০০


সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য তালিকা

ট্রেনের ভাড়ার তালিকা নির্ধারন করা হয় সাধারনত ট্রেনের সিটের ধরনের উপর নির্ভর করে। সিটের মান যত উন্নত হবে টিকিটের মূল্যও তত বৃদ্ধি পাবে। আপনে যদি সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী অনুসারে ভ্রমন করতে চান তাহলে ভাড়ার তালিকাও জানা প্রয়োজন। নিচে ছক আকারে দেওয়া হল।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৭৫ টাকা

স্নিগ্ধা


এসি সিট 


এসি বার্থ


মন্তব্য

সান্তাহার টু আব্দুলপুর ট্রেনের সময়সূচী এবং ট্রেনের ভাড়া সম্পর্কে ইতিমধ্যে উপরে আলোচনা করেছি। আশা করি আপনাদের অনেক উপকারে আসবে। আপনে যদি সান্তাহার হইতে আব্দুলপুর ট্রেন যোগে যেতে চান তাহলে এই পোস্ট থেকে সকল তথ্য মনোযোগ সহকারে পড়ুন। আশা করি আপনারা টিকিট ক্রয় করিয়া ট্রেন ভ্রমন করিবেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ। আব্দুলপুর টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা পেতে 🔍ক্লিক করুন।



কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: বাংলাদেশে মোট রেলওয়ে স্টেশন কতটি? 

উত্তর: বাংলাদেশে মোট রেলওয়ে স্টেশন হল ২০২১ সালের হিসাব অনুযায়ী মোট ৪৯৩ টি রেলওয়ে স্টেশন রয়েছে। 


প্রশ্ন: বাংলাদেশের বৃহত্তম রেলওয়ে স্টেশন কোনটি। 

উত্তর: বাংলাদেশের বৃহত্তম রেলওয়ে স্টেশন ঢাকায় অবস্থিত কমলাপুর রেওয়েস্টেশন। এই স্টেশনে প্রতিদিন হাজার হাজার যাত্রী উঠা নাম করে। এটি ঢাকার প্রানকেন্দ্র স্টেশন।


প্রশ্ন: বাংলাদেশের সবচেয়ে ছোট জংশন কোনটি? 

উত্তর: ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলার বাহিরবাগ রেলওয়ে স্টেশন। এটি বাংলাদেশের সবচাইতে ছোট রেলওয়ে জংশন। 


প্রশ্ন: বাংলাদেশে সবচাইতে বড় রেলওয়ে কারখানা কোথায় অবস্থিত? 

উত্তর: এটি বাংলাদশের নীলফামারী জেলার সৈয়দপুরে অবস্থিত। এখানে রেলওয়ের যাবতীয় প্রয়োজনীয় যনত্রাংশ তৈরি করা হয়।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন