রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

 সন্মানিত যাত্রী আপনাকে স্বাগতম। আপনে নিশ্চয় রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন। চিন্তার কোন কারন নেই। এখানে সকল ধরনের প্রয়োনীয় সঠিক তথ্য পেয়ে যাবেন। আমরা আপনার নিরাপদ ভ্রমনের জন্য সকল ধরনের আপডেট তথ্য দেওয়ার চেষ্টা করব। 

রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী

ট্রেন আমাদের অতি পরিচিত একটি যানবাহন। রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী এই রুটের যাত্রীদের মনে রাখা একান্ত প্রয়োজন। বাংংলাদেশ স্বাধীনতার পর বাংলাদেশ

রেলওয়ের অবস্থা খুব খারাপ ছিল। বর্তমানে সরকার রেলওয়ের প্রতি ব্যাপক নজর দারি করায় নতুন নতুন ট্রেনের ইঞ্জন থেকে শুরু করে ট্রেনের বগি বা কোচ আমদানি ও অন্যান্য সুবিধা প্রদান করছে। বর্তমানে রেলওয়ে পরিষেবা বৃদ্ধি পেয়েছে। যাত্রীদের সেবা বৃদ্ধি পাওয়ায় অনেকটা দূর্ভোগ কমে গেছে।


আরও পড়ুন পঞ্চগড় টু রংপুর ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী মেনে যে ট্রেন গুলো চলচল করছে তা হলো কুড়িগ্রাম এক্সপ্রেস ৭৯৭ এবং রংপুর এক্সপ্রেস ৭৭২ নং ট্রেন। আগে রংপুর টু কুড়িগ্রাম রুটে কোন ট্রন পরিবহ ব্যবস্থা ছিল না।  কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ২০১৯ সালে ১৬ অক্টবর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যেমে উদ্ধোধন করেন। রংপুর এক্সপ্রেস ট্রেনটি ২০১১ সালে ২১ আগস্ট ট্রেনটিেএই রুটে চালু হয়।

রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী

ট্রেনের কোড, ট্রেনের বন্ধের দিন ও সময়সূচী সহ রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী  ধারাবাহিকতায় সকল তথ্য নিচে ছক আকারে দেওয়া হল। এক জন ট্রেন যাত্রীর  ট্রেনের সময়সূচী জেনে রাখা অতি জরুরী। দয়া করে ট্রেনের সময়সূচী সহ আরও তথ্য পেতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকেন। 


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

রংপুর পৌঁছে

কুড়িগ্রাম পৌঁছে

কুড়িগ্রাম এক্সপ্রেস

বুধবার

৭৯৭

ভোর ০৫.০১

সকাল ০৬.১০

রংপুর এক্সপ্রেস

রবিবার

৭৭২


রাত ০৭.২০

 

রঙপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী অনুসারে ট্রনের সময়সূচী দেওয়া আছে। আপনে যদি ট্রেন ভ্রমন করতে চান তাহলে ট্রেনের সময়সূচী অনুসারে প্রস্তু গ্রহন করুন। ট্রেনের সময়সূচী জানা না থকালে আপনে সময়মত স্টেশনে পৌঁছাতে পারবেন না।

রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য তালিকা

রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের টিকিটের মূল্য তালিকা নিচে দেওয়া আছ। ট্রেনের ভাড়া খুবই কম। ট্রেনের ভাড়া দেখে টিকিট কাটুন।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৫৫ টাকা 

স্নিগ্ধা

১১৫ টাকা

এসি সিট

—------ 

এসি বার্থ

১৯০ টাকা

মন্তব্য

রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা উপরে আলোচনা করা আছে। সেটি দেখে আপনারা মুখস্ত করে রাখতে পারেন। ট্রেনের সময়সূচী যে কোন সময় আপনারা এই অয়েবসাইটে পেয়ে যাবেন। আপনারা নিশ্চয় উপকৃত হয়েছেন। আপনে যদি ট্রেনের টিকিট কেটে না থাকেন তাহলে দয়াকরে টিকিট কেটে রাখুন। যাত্রার দিনে টিকিট ক্রয় কারলে আপনে সিট  না পাওয়ার সম্ববনা বেমি থাকে। 



ট্রেনে উঠা ও নামার সময় তাড়া হুড়া করা ঠিক নয়। আপনার প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখুন। ট্রেনে আসন খুঁজে না পেলে ট্রেনে কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। রংপুর টু কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা পরিবর্তন হলে এই ওয়েব সাইটে তা সাথে সাথে আপডেট করা হবে। আপনার যাত্রা শুব ও নিরাপদ হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন কি রকম সার্ভিস দেয়? 

উত্তর: দ্রত গতি এবং উচ্চ বিলাসী ট্রেন গুলোর মধ্যে কুড়্রিগ্রাম এক্সপ্রেস একটি। ট্রেনের সিট গুলো খুব আরামদায়ক। প্রতিটি সিটে মোবাইল চার্জ দেওয়ার ব্যবস্থা রয়েছে। রয়েছে উন্নত মানের খাবারের হোটেল। 


প্রশ্ন: কত দিন আগে অগ্রীম টিকিট কাটা যায়? 

উত্তর: আমাদের বাংলাদেশে সর্বউচ্চ দশ দিন আগে ট্রেনের টিকিট ক্রয় করা যায়। অগ্রীম টিকিট ক্রয় করতে চাইলে মোবাইল দিয়ে অনলাইনের মাধ্যমে ঘড়ে বসে টিকিট সংগ্রহ করা যায়। অথবা সরাসরি স্টেশনে কাউন্টারে গিয়ে টিকিট সংগ্রহ করা যায়।


প্রশ্ন: ট্রেন ভ্রমনে কত বছর বয়স পর্যন্ত টিকিট লাগে না? 

উত্তর:শূন্য থেকে পাঁচ বছর বয়স পর্যন্ত কোন শিশুর আলাদা করে টিকিট কাটতে হবে না। অথ্যাৎ পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের ট্রেন ভাড়া লাগবে না। তাবে তাদের কোন বসার জন্য কোন আলাদা সিট থাকবে না।


প্রশ্ন: বাংলাদেম রেলওয়ে টিকিট কালেক্টর গ্রেড কত? 

উত্তর: বাংলাদেম রেলওয়ে টিকিট কালেক্টর গ্রেড হল ২ এবং বুকিং সহকারীর গ্রেড হল ২


প্রশ্ন: একটি ট্রেনের উঞ্জিন কতটা শক্তিশালী? 

উত্তর: একটি ট্রেনের ইঞ্জিনে প্রায় ২০০ হর্স পাওয়ার থাকে। লোকোমেটিভ ইঞ্জিনে ২੦੦੦ থেকে ৪৫০০ প্রযুন্ত হর্সপাওয়ার হয়ে থাকে।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন