নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

 ট্রেন ভ্রমন মানেই আনন্দ ও বিনোদন। আপনাকে স্বাগতম। আপনে নিশ্চয় নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা অনুসন্ধান করতে এখানে এসেছেন? আশা করি আপনে সঠিক সাইটে এসছেন? চিন্তার কোন কারন নেই এখানে নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী মেন যে সকল ট্রেন চলাচল করছে তা সব গুলো ট্রেনের তথ্য এখানে প্রচার করা হবে। 

নাটোর টু  রংপুর ট্রেনের সময়সূচী

আপনে নিশ্চয় সুস্থ আছেন? আপনে যদি নাটোর থেকে রংপুর ট্রেনের সময়সূচী অনুসন্ধান করে  থাকেন তাম হলে এই পোস্টটি আপনার জন্য। আমরা আপনার নিরাপদ ভ্রমনের জন্য

সকল ধরনের তথ্য শেয়ার  করার চেষ্টা করব। নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী অনুসারে যে  সকর আন্ত:নগর ট্রেন চলাচল করছে তা সব গুলোই উন্নত মানের। নাটোর থেকে রংপুর দূরত্ব প্রায় ১৭৪.৩ কিলোমিটার।



সন্মানীয় যাত্রীগণ নাটোটর টু রংপুর ট্রেনের সময়সূচী মেন যে ট্রেন গুলো চলচল করছে তা হল কুড়িগ্রাম এক্সপ্রেস ৭৯৭ এবং রংপুর এক্সপ্রেস ৭৭১ নং ট্রেন। মাত্র দুটি ট্রেন এই রুটে রয়েছে। তবে এই দুটি আন্ত;নগর ট্রেনের মান খুবই ভালো। আপনে এই ট্রেনের চড়ে অনেক মজা পাইবেন। আপনে যদি প্রথম ট্রেন ভ্রমন করে থাকেন তাহলে আপনার জন্য রইলো শুব কামনা। 

নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী

নাটোর থেকে রংপুর রুটে মাত্র দুটি আন্ত:নগর ট্রেন রয়েছে। নিচে ট্রেনের বন্ধের দিন, ট্রেনের কোড এবং নাটোর পৌাঁছার সময় সহ আলোচনা করা হল। দয়া করে ধর্য সহকারে সম্পূর্ণ আর্টিকেটি পড়তে থাকেন।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

নাটোর পৌঁছে

রংপুর পৌঁছে

কুড়িগ্রাম এক্সপ্রেস

বুধবার

৭৯৭

রাত ০১.১৩

ভোর ০৫.০১

রংপুর এক্সপ্রেস

সোমবার

৭৭১

দুপুর ০১.৪৯

সন্ধা ০৭.১০


যে সকল যাত্রীগন রাতে ভ্রমন পছন্দ করে তারা কুড়্রিগ্রাম ট্রেনের ভ্রমন করতে পাবেন এবং দিনে ভ্রমন করতে চাইলে রংপুর এক্সপ্রেসে চড়তে হবে। রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে রংপুর স্টেশনে এস যাত্রা শেষ করে। আবার অপরদিকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে এবং কুড়্রিগ্রাম স্টেশনে এসে যাত্রা শেষ করে। 

নাটোর টু রংপুর ট্রেনের টিকিটের মূল্য তালিকা

টিকিটের মূল্য নির্ধারন করে ট্রেনের সিটের ধরনের উপর। সিটের মান যত উন্নত হবে টিকিটের মূল্য তত বৃদ্ধি হবে। নিচে দেওয়া ছক দেখে ট্রেনের  ভাড়া সম্পর্কে ধারনা পেতে পারেন। 


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

২১৫/২৬০ টাকা 

স্নিগ্ধা

৪০৯/৪৯৫ টাকা

এসি বার্থ

৭৩৬ টাকা 

এসি সিট

৫৯৩ টাকা


উপরে শোভন চেয়ার ও স্নিগ্ধা দুটি মূল্য দেওয়া আছে কারন কুড়িগ্রাম এক্সপ্রেস এর শোভন চেয়ার ও স্নিগ্ধা সিটের মূল্য ২১৫ ও ৪০৯ টাকা এবং রংপুর এক্সপ্রেস এর শোভন চেয়ার ও স্নিগ্ধা সিটের মূল্য ২৬০ও ৪৯৫ টাকা।

মন্তব্য 

আশা করি আজকের এই পোস্টোটি আপনাদের অনেক সহায়তা করবে। নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী মেনে ট্রেন গুলো নিয়মিত চলচল করছে তাই সময়সূচী দেখে আপনারা স্টেশনে পৌঁছাবেন। আপনে যে   ট্রেনে  ভ্রমন  করিবেন সেই ট্রেনের সঠিক অবস্থান জানেতে আপনার মোবাইলের মেসেজ অপসানে গিয়ে টাইপ করুন tr স্পেজ ট্রেনের কোডটি লিখে পাঠিয়ে দিন 16318 নাম্বারে। ফিরতি মেসেজে ট্রেনের অবস্থান জেনে যাবেন।



আপনে একজন বাংলাদেশের সন্মানিত নাগরিক তাই টিকিট কেটে ট্রেন ভ্রমনে করিবেন। ট্রেনে কখনই তাড়া হুড়া করিবেন না এতে আপনার ক্ষতি হতে পারে। নাটোর টু রংপুর ট্রেনের সময়সূচী আপনারা মুখন্থ করে রাখতে পারেন। সন্দেহ ভাজন যাত্রীদের কাছথেকে দূরে থাকুন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ। 

কিছু প্রশ্ন ও উত্তর 

প্রশ্ন: নাটোর স্টেশন থেকে রংপুর স্টেশন দূরত্ব কত? 

উত্তর: নাটোর স্টেশন থেকে রংপুর স্টেশন দূরত্ব প্রায় ১৭৪.৩ কিলোমিটার। নাটোর স্টেশন থেকে রংপুর যাওয়ার জন্য আপনে দুটি আন্ত:নগর ট্রেন পাবেন।


প্রশ্ন: মেইল ট্রেন মানে কি? 

উত্তর: মেইল ট্রেন মানে হল যাত্রী বাহী এক ধরনের ট্রেন পরিবহন সেবা। মেইল ট্রেনের নাম  ডাক বিভাগ থেকে সম্পর্কযুক্ত। ২১ শতকে মেইল ট্রেন এবং এক্সপ্রেস একই যাত্রী সেবা প্রদান করে।


প্রশ্ন: আন্ত:নগর ট্রেন বলতে কি বুঝায়? 

উত্তর: আন্ত:নগর ট্রেন হল সীমিত বিরতি এবং দূর পাল্লা ভ্রমনের জন্য এক ধরনের যাত্রী বাহী ট্রেন। এই ধরনের ট্রেন গুলো তৈরি করা হয় আরাম দায়ক ভ্রমনের জন্য।


প্রশ্ন: কমিউটার ট্রেন বলতে কি বুঝায়? 

উত্তর: যে ট্রেন গুলো ভাড়ী ট্রেন হিসাবে নিত্যদিনের যাত্রী পরিবহন সেবা প্রদান করে তাকে ইংরেজীতে কমিউটার ট্রেন বলে। এই ট্রেনগুলি সাধারণত ডিজেল বা বিদ্যুৎ দ্বারা চালিত হয়।


প্রশ্ন: পৃথিবীর সবথেকে দ্রতগামী ট্রেনের নাম কি? 

উত্তর: ১৯৬৪ সালে জাপানে বুলেট ট্রেন নামে সবচেয়ে দ্রুত গতিতে চলে। ঘন্টায় ৩২০ কিলোমিটার বেগে চলত। ২০০৭ সালে TGV POS নামক ট্রেনটি প্রতি ঘন্টায় ৩৫৭ মাইল বেগে ছুটে চলতে সক্ষম হয়েছিল। এটিই পৃথিবীর দ্রুতগামী ট্রেন।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন