ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

আপনে নিশ্চয় ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী অনুসন্ধানের জন্য এখানে এসেছেন? আপনে সঠিক সাইটে এসেছেন। আমরা বাংলাদেশ রেলওয়ে থেকে সঠিক তথ্য নিয়ে এই সাইটে প্রকাশ করি। আশা করি ১০০% সঠিক তথ্য দেওয়া চেষ্টা করব। ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী জানতে দয়া করে ধর্য সহকারে পড়তে থাকেন। আপনার যদি ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারনা না থাকে তাহলে চিন্তার কোন কারন নেই আমাদের এই সাইটে সকল ধরনের আপডেট তথ্য পেয়ে যাবেন।

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে আক্কেলপুর রুটে প্রতিদিন অনেক যাত্রী চলাচল করে। তাদের কথা চিন্তা করে এই পোস্টটি করা। কারন অনেক যাত্রী আছে ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারনা নেই। ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী নিয়ে এই সাইটে আলোচনা করব।

 


সময়ের সাথে সব অনেক কিছু পরিবর্তন হয়। যেমন আগে আমরা দেখেছি বৃটিম আমলের কিছু ট্রেন দিয়ে

আমাদের রেলওয়ে পরিচালিতা হত। বর্তমানে আধুনিট ট্রেন যুক্ত করায় ট্রেন যাত্রীদের একন অনেক সুবিধা হয়েছে। বর্তমানে আন্ত:নগর ট্রেনেগুলি দ্রুত চলে। আক্কেলপুর টু ঢাকা ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী 

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী অনুসারে যে ট্রেন গুলো চলাচল করছে সেই ট্রেন গুলো হল নীলসাগর এক্সপ্রেস, একাতা এক্সপ্রেস এবং দ্রুতযান এক্সপ্রেস। নিচের ট্রেনের সময়সূচী ও বন্ধের দিন সহ আলোচনা করা হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

ঢাকা ছাড়ে

আক্কেলপুর  পৌঁছে

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

সকাল ১০.১৫

বিকাল ০৪.২০

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০৮.০০

রাত ০১.৫০

নীলসাগর এক্সপ্রেস

বুধবার

৭৬৫

সকাল ০৬.৪৫

দুপুর ১২.৫৫

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য তালিকা

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে নিচে বর্ণনা করা হল। আপনার  পছন্দের  সিটের ভাড়া জেনে নিয়ে আপনার টিকিট সংগ্রহ করে নিন। দশ দিন আগে থেকে ট্রেনের অগ্রীম টিকিট ক্রয় করা যায। তাই ঘড়ে বসে আপনারা মেবাইল দিয়ে টিকিট ক্রয় করুন। সিটের ধরনের উপ নির্ভর করে ট্রেনের টিকিটের মূল্য হয়ে থাকে। নিচে দেওয়া ছক থেকে ঢাকা টু আক্কেলপুর ট্রেনের টিকিট ক্রয় করুন।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার 

৪৫০ টাকা

স্নিগ্ধা

৮৫৭  টাকা 

এসি সিট

১০৩০ টাকা

এসি বার্থ

১৫৪১ টাকা

মন্তব্য

ঢাকা টু আক্কেলপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা থেকে আপনারা উপকৃত হবেন। আপনার নিরাপদ ভ্রমনের জন্য আমরা আপনাকে ট্রেন সম্পর্কিত বিভিন্ন তথ্য দিয়ে সহযোগীতা করেছি মাত্র। ট্রেনের সময়সূচী, ট্রেনের কোড ও ট্রেনের বন্ধের দিন সহ আলোচনা করা হয়েছে। যদি কোন কিছু জানার থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন। 



ট্রেন ভ্রমনের সময় মনে রাখবেন কালো বাজারী থেকে কখনই টিকিট ক্রয় করিবেন না। এতে বিপদে পরতে পারেন। এখন অনলাইনে ঘড়ে বসে টিকিট ক্রয় করা যায়। যে কোন সময় যেকোন মূহর্তে মোবাইল দিয়ে আপনারা টিকিট সংগ্রহ করে নিবেন। স্টেশনে গিয়েও টিকিট ক্রয় করিতে পারবেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ। আক্কেলপুর টু ঢাকা ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।

কিছু প্রশ্নও উত্তর

প্রশ্ন: দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন? 

উত্তর: দ্রুতযান এক্সপ্রেস ট্রেন সপ্তাহে সাতদিন নিয়মিত চলাচল করে। অথ্যাৎ দ্রুতযান এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকে না।


প্রশ্ন: দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোড কত? 

উত্তর: ঢাকা টু পঞ্চগড় রুটে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭৫৭ এবং পঞ্চগড় অভিমুখে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭৫৮.


প্রশ্ন: নীলসাগর এক্সপ্রেস বন্ধের দিন? 

উত্তর: নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চিলাহাটি অভিমুখে বন্ধ থাকে বুধবার এবং চিলাহাটি টু ঢাকা অভিমুখে বন্ধ থাকে মঙ্গলবার।


প্রশ্ন: নীলসাগর এক্সপ্রেস কোড কত? 

উত্তর: নীরসাগর এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭৬৫ এবং ৭৬৬ অথ্যাৎ ঢাকা টু চিলাহাটি রুটে ট্রেনের কোড হল ৭৬৫ ও চিলাহাটি টু ঢাকা অভিমুখে ট্রেনটির কোড ৭৬৬.


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন