বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী অনুসন্ধানের জন্য এথানে আসায় আপনাকে স্বাগতম। আশা করি এই সাইটে আপনার প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন। বগুড়া  থেকে সান্তাহার ট্রেন ভ্রমনের জন্য বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী জানা একান্ত প্রয়োজন। আপনার যদি ট্রেনের সময়সূচী জানা না থাকে তাহলে এই পোস্টটি আপনার জন্য। বাংলাদেশ রেলওয়ে কর্তুক প্রকাশিত সময়সূচী থেকে তথ্য নিয়ে এই সাইটে প্রকাশ করা হয়। সান্তাহার টু বগুড়া ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা।

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচি

বগুড়া টু সান্তাহার রুটে প্রতিদিন হাজার হাজার যাত্রী যাতায়াত করে। সরকার যাত্রীদের কথা বিবেচনা করে আগের তুলনায় আরও ট্রেন বৃদ্ধি করছে। বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী

মেনে প্রতিদিন নিয়মিত সকল ট্রেনে চলচল করছে। সময় কারও জন্য বসে থাকে না তাই  ট্রেনে ভ্রমন করতে চাইলে আপনাকে অবশ্যয় সময়মত স্টেশনে উপস্থিত হতে হবে। 



প্রিয় যাত্রী আপনাকে বলছি বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী জানতে হলে দয়াকরে সকল আর্টিকেলটি পড়ুন। এখানে দেওয়া সকল তথ্য আপনার জন্য খুব দরকারী কারন আপনার নিরাপদ ভ্রমনের জন্য সকল ধরনের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব। বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী এর পাশাপাশি ট্রেনের কোড ও বন্ধের দিন সহ আলোচনা করা হল। 

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী (আন্ত:নগর ট্রেন)

বগুড়া টু সান্তাহার ট্রেনের সয়সূচী অনুসারে মোট ৫ টি আন্ত;নগর ট্রেন নিয়মিত চলাচল করছে। ট্রেন গুলো  হল করতোয়া এক্সপ্রেস, দোলনচাঁপা এক্সপ্রেস, বুড়িমারী এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস এবং লালমনি এক্সপ্রেস। নিচে ছক আকারে ট্রেনের সময়সূচী, ট্রেনের কোড, ট্রেনের বন্ধের দিন সহ বিন্তারিত আলোচনা করা হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

বগুড়া পৌঁছে

সান্তাহার পৌঁছে

করতোয়া এক্সপ্রেস

বুধবার

৭১৪

রাত ০৯.৪৫

রাত ১০.৪০

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৮

দুপুর ০২.৪০

বিকাল ০৪.১০

বুড়িমারী এক্সপ্রেস

সোমবার

৮১০

রাত ১২.০৩

রাত ১২.৫০

রংপুর এক্সপ্রেস

রবিবার

৭৭২

রাত ১১.১৯

রাত ১২.০৭

লালমনি এক্সপ্রেস

শুক্রবার

৭৫২

দুপুর ১২.৫১

দুপুর ০১.৩৫

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচি (লোকাল ট্রেন)

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী অনুসারে মোট ৪ টি লোকাল ট্রেন নিয়মত চলাচল করছে। ট্রেন গুলো হল পদ্মরাগ কমিউটার, বগুড়া কমিউটার, কলেজ ট্রেন এবং উত্তরবঙ্গ মেইল। নিচের ছক থেকে আপনার ট্রেনের সময়সূচী জেনে নিন ।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

বগুড়া ছাড়ে

সান্তাহার পৌঁছে

পদ্মরাগ কমিউটার

নাই

২২

সন্ধা ০৬.৫১

রাত ০৮.২০

উত্তরবঙ্গ মেইল

নাই




বগুড়া কমিউটার

নাই

২০

সকাল ১০.৫০

দুপুর ১২.৪৫

কলেজ ট্রেন

নাই

৪৯২

সকাল ০৮.৩৮

সকাল ১০.১৫

বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়া বা টিকিটের মূল্য তালিকা

বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী মেনে যে সকল ট্রেন নিয়মিত চলচল করছে সেই সকল ট্রেনের ভাড়ার তালিকা নিচে ছক আকারে দেওয়া হল। ট্রেনের সময়সূচী এর সাথে ট্রেনের ভাড়ার তালিকা জেনে রাখা খুবই প্রয়োজন। বগুড়া টু সান্তাহার এর দূরত্ব মাত্র ৪৪.৭ কিলোমিটার। আন্ত:নগর ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

৪৫ টাকা

শোভন চেয়ার

৫৫ টাকা 

প্রথম সিট 

৯০ টাকা

মন্তব্য

উপরে দেওয়া সকল তথ্য আপনার জন্য অতি প্রয়োজনীয়। তাই বগুড়া টু সান্তাহার ট্রেনের সময়সূচী মুখস্থ করে অন্যান্য তথ্যও মনে রাখবেন। বিনা টিকিটে কখনই ট্রেন ভ্রমন করিবেন না এটি আইনত দন্ডনীয় অপরাধ। রেল আমাদের জাতীয় সম্পদ, এটিকে রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। সান্তাহার টু বগুড়া ট্রেনের 🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা।



ট্রেনে উঠার সময় কখনই তাড়াহুড়া করিবেন না, এতে আপনার ক্ষতি হতে পারে। অপরিচিত ব্যাক্তিদের দেওয়া খাবার খাবেন না। ট্রেনে উঠার পর আপনার আসনে গিয়ে বসিবেন। টাকা -পয়সা বা অন্যান্য জিনিসপত্র সাবধানে   রাখিবেন। কোন সমস্যায় পড়িলে ট্রেনে কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: বগুড়া টু সান্তাহার কয়টি ট্রেন চলাচল করছে? 

উত্তর: বগুড়া থেকে সান্তাহার মোট নয়টি ট্রেনে চলাচল করছে। এর মধ্যে আন্ত:নগর ট্রেন পাঁচটি এবং লোকাল ট্রেন চারটি।


প্রশ্ন: বগুড়া টু  সান্তাহর রুটে ট্রেনের ভাড়া কত? 

উত্তর: বগুড়া টু সান্তাহার ট্রেনের ভাড়া আসন ভেদে ভিন্নতা  রয়েছে, যেমন শোভন আসনের ভাড়া ৪৫টাকা, শোভন চেয়ারের ভাড়া ৫৫ টাকা এবং প্রথম সিটের ভাড়া ৯০ টাকা মাত্র। 


প্রশ্ন: দোলনচাঁপা এক্সপ্রেস সাপ্তাহিক ছুটি? 

উত্তর: দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাতদিন চলাচল করে। অথ্যাৎ প্রতিদিন চলাচল করে।


প্রশ্ন: পদ্মরাগ কমিউটার ট্রেনটি বগুড়াতে কয়টায় আসে? 

উত্তর: বগুড়াতে সঠিক সময় সন্ধা ০৬.৫১ মিনিটে। কিন্তু ট্রেনটি প্রতিদিন কোন কারনে লেট হয়। কোনদিন সন্ধা ৭.৫০ মিনিটে, কোনদি রাত ০৮.০০ টায় আবার কোনদিন ০৯. ০০ টায় এস বগুড়া পৌছায়।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন