পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আপনাকে স্বাগতম। আপনে নিশ্চয় পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন? তাহলে আমি বলব আপনে সঠিক সাইটে এসেছেন। আশা করি আপনাকে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী অনুসারে পঞ্চগড় থেকে পার্বতীপুর ৫ টি ট্রেন চলাচল করছ। ট্রেন গুলো হল দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৮, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮, বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৪ এবং একতা এক্সপ্রেস ৭০৬ ট্রেন। এই সকল ট্রেন গুলো নিয়মিত পঞ্চগড় টু পার্বতীপুর চলাচল করছে। 



পঞ্চগড় থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী জানতে সম্পুর্ণ আর্টিকেলটি ভালভাবে পড়তে হবে। আমরা এখানে ট্রেনের সঠিক সময়সূচী, ট্রেনের কোড এবং বন্ধের দিন সহ বিস্তারিত আলোচনা করব। এছাড়াও পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের 🔎​সময়সূচী এখানেই জানতে পারবেন।


পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

আমারা বাঙালি ট্রেন ভ্রমন করতে পছন্দ করি। কারন বর্তমানে বাংলাদেশে সবচাইতে নিরাপদ ভ্রমন হল ট্রেন ভ্রমন। তবে ট্রেনে ভ্রমনের পূর্বে কিছু বিষয় অবশ্যয় মনে রাখতে হবে।


 প্রথমে কোন ট্রেনের ভ্রমন করব সেটি সিলেক্ট করে নিতে হবে, তারপর সেই ট্রেনের সময়সূচী জানতে হবে এবং বন্ধের দিন সহ ট্রেনের কোড জানা একান্ত প্রয়োজন। চিন্তার কোন কারন নেই নিচে ট্রেনের সময়সূচী সহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হল।

ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

পঞ্চগড় ছাড়ে

পার্বতীপুর পৌঁছে

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৮

ভোড় ০৬.০০

সকাল ০৯.১৫

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৮

সকাল ০৭.২০

সকাল ১০.২৫

বাংলাবান্ধা এক্সপ্রেস

শনিবার

৮০৪

সকাল ০৯.০০

দুপুর ১২.০০

পঞ্চগড় এক্সপ্রেস

নাই

৭৯৪

দুপুর ১২.২০

বিকাল ০৩.০০

একতা এক্সপ্রেস

নাই

৭০৬

রাত ০৯.১০

রাত ১১.৫০


নিশ্চয় এতক্ষনে জেনে গেছেন পঞ্চগড় থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী। শুধু ট্রেনের সময়সূচী জানলে হবে না। পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। 


পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনের ভাড়া নির্ভর করে ট্রেনের সিটের ধরনের উপর। আপনে যত আরামদায়ক সিট নিবেন সেই অনুসারে সিটের ভাড়াও বেড়ে যাবে। তবে পঞ্চগড় থেকে যে সকল ট্রেন চলাচল করে সবগুলোই আরাম দায়ক। ট্রেন ভ্রমনে আপনে সাচ্ছন্দ বোধ করবেন। নিচে ভাড়ার তালিকা দেওয়া হল

সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

১৩০ টাকা 

শোভন চেয়ার

১৫৫ টাকা 

স্নিগ্ধা

২৯৯ টাকা

এসি বার্থ

৫৩৫ টাকা 

এসি সিট

৩৫৭ টাকা


আপনারা নিশ্চয় পঞ্চগড় থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে ধারনা পেয়ে গেছেন। আপনাদের সুবিধার্থে ছক আকারে ভিন্ন ভিন্ন ভাবে তুলে ধরেছি।


মন্তব্য

আমারা চেষ্টা করেছি সহজ ভাবে আপনাকে বুঝানো। ট্রেনের সকল ধরনের আপডেট তখ্য এখানে প্রকাশ করা হয়। ট্রেন ভ্রমনের সময় অবশ্যয় সতর্ক থাকবেন যেন খারাপ লোক আপনার কোন ক্ষতি করতে না পারে। এছাড়াও পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের 🔎​সময়সূচী এখানেই জানতে পারবেন।



ট্রেনের বিভিন্ন ধরনের যাত্রী চলাচল করে। অপরিচিত কোন লোকের দেওয়া খাবার খাবেন না। বাংলাদেশে সকল ধরনের আন্ত:নগর ট্রেনে হোটেলের ব্যবস্থা রয়েছে। যে কোন ধরনের সমস্যা হলে ট্রেনের কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। আপনার যাত্রা শুভ ও সুন্দর হউক ধন্যবাদ। 

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন:  পঞ্চগড় স্টেশনের নতুন নাম কি? 

উত্তর:  পঞ্চগড় স্টেশনের নতুন নাম হল বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন। ২০১৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চগড় স্টেশন নাম পরিবর্তন করে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন নাম করন করেন। 


প্রশ্ন:  পঞ্চগড় থেকে ঢাকা যাওয়ার জন্য কয়টি ট্রেনে রয়েছে? 

উত্তর:  পঞ্চগড় থেকে ঢাকা যাওয়ার জন্য মোট তিনটি ট্রেন রয়েছে। যেমন দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৪ এবং একতা এক্সপ্রেস ৭০৬ ট্রেন।


প্রশ্ন: পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে কয়টায় ছাড়ে? 

উত্তর: পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ে দুপুর ১২.২০ মিনিটে।


প্রশ্ন: বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন কবে? 

উত্তর: বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন হল শনিবার। বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলাচল করে। 


প্রশ্ন: আন্ত:নগর ট্রেনে ওয়াইফাই চালানোর ব্যাবস্থ রয়েছে কি? 

উত্তর: ঢাকা গামী আন্ত:নগর ট্রেনের ওয়াইফাই এর ব্যবস্থা রয়েছে। তবে কিছু কিছু আন্ত:নগর ট্রেন ছাড়া সব গুলোতেই ওয়াইফাই এর সুবিধা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন