সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

 ট্রেন মানেই নিরাপদ ও আনন্দ ভ্রমন। আপনাকে এই ওয়েবসাইটে স্বাগতম। সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী অনুসন্ধানের জন্য আপনে সঠিক সাইটে এসেছেন। এই সাইটে আপনে নিরাপদ ভ্রমনের জন্য সকল ধরনে সঠিক তথ্য প্রকাশ করার চেষ্টা করব। পঞ্চগড় টু সান্তাহার ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানে পাবেন।

সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

আপনে যদি ট্রেন ভ্রমনের জন্য এই সাইটে এসে থাকেন তা হলে এই পোস্টটি আপনার জন্য। ট্রেন যোগে যদি আপনে আপনার গন্তব্য স্থলে যেতে চান তাহলে অবশ্যয় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন চলাচল করে তা নিচে আলোচনা করা হল। 



সান্তাহার থেকে পঞ্চগড় ট্রেনের সময়সূচী মেনে যে ট্রেন গুলো চলাচল করছে সেই ট্রেন গুলোর নাম হল  দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩, দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৭, একতা এক্সপ্রেস ৭০৫ এবং বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩ নং ট্রেন। 

সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

সান্তাহার থেকে পঞ্চগড় ট্রেনের সময়সূচী জানতে চাইলে দয়া করে ধর্যসহকারে পড়তে থাকেন। আশা করি আমারা আপনাদের সঠিত তথ্য দেওয়ার চেষ্টা করব। ট্রেনের সময়সূচী, ট্রেনের কোড নং, ট্রেনের বন্ধের দিন সহ আরও অন্যান্য বিষয় সমন্ধে তথ্য দেওয়ার চেষ্টা করব।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সান্তাহার ছাড়ে

পঞ্চগড় পৌঁছে

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৭

সকাল ১১.০০

রাত ০৮.২০

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০১২.৫

ভোড় ০৬.৪৫

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ১১.২৫

ভোড় ০৪.৩০

পঞ্চগড় এক্সপ্রেস

নাই

৭৯৩

ভোর ০৪.৪০

সকাল ০৯.৫০

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

বিকাল ০৩.৫৫

রাত ০৯.০০


 উপরের ছক থেকে পরিষ্কার বুঝতে পেরেছেন ট্রেনের সময়সূচী সম্পর্কে। উপরের ছকটি মুখস্ত করে রাখতে পারেন তা হলে আপনার জন্য ভালো। যদি মনে না রাখেন কোন সমস্যা নেই। এই সাইটে সকর আপডেট পেয়ে যাবেন। সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা অবশ্যয় আপনাদের অনেক উপকারে আসবে।

সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনের ভাড়ার তালিকা ছক আকারে নিচে দেওয়া হল। ট্রেনের ভাড়া লো থেকে হাই পর্যন্ত হয়ে থাকে। ট্রেনের সিটের কোয়ালিটার উপর নির্ভর করে ভাড়া নির্ধারন হয়। প্রতিটি সিটের ভাড়া থেকে সরকার ভ্যাট কেটে নেয়। 


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

৩৪০ টাকা 

শোভন চেয়ার

৪০৫/২৭০ টাকা 

স্নিগ্ধা

৫১৮ টাকা

এসি বার্থ

৯২৬ টাকা 

এসি সিট

৬২১ টাকা

ফাস্ট ক্লাস সিট

৬২১ টাকা 

মন্তব্য

সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। আপনারা অবশ্যয় এখান থেকে উপকৃত হবেন। আশা করি সকল ধরনের তথ্য সঠিক ভাবে আলোচনা করা আছে। পঞ্চগড় টু সান্তাহার ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানে পাবেন।

আরও পড়ুন: পঞ্চগড় টু সান্তাহার ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা


ট্রেন ভ্রমনের জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখবেন। ট্রেন হলো নিরাপদ ভ্রমন তাই পরিবার পরিজন নিয়ে মনে আনন্দে ট্রেনের মাধ্যমে আপনার কাঙ্খিত স্থলে পৌঁছে যাবেন। ট্রেনে কিছু অসাধু লোক যাত্রী সেজে থাকে তাদের কাছ থেকে সাবধানে থাকবেন। 

সাধারন মানুষের কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: রেলগাড়ী চালু হয় কত সালে? 

উত্তর: রেলগাড়ী চালু হয় ১৮২৫ সালে ২৭ শে সেপ্টেম্ব ইংল্যান্ডে সর্বপ্রথম রেলগাড়ী চালু হয়। জর্জ স্টিফেন এর অবদানের মাধ্যমে রেলগাড়ী চলু হয়।


প্রশ্ন: বাংলাদেশের সবচেয়ে ছোট রেলস্টেশন কোনটি? 

উত্তর: বাংলাদেশের সবচেয়ে ছোট রেলস্টেশন হল ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলা।


প্রশ্ন: বাংলাদেশের সবচেয়ে বড় স্টেশনের নামকি? 

উত্তর: বাংলাদেশের সবচেয়ে বড় স্টেশনের নাম হল ঢাকা কমলাপুর স্টেশন। এটি বাংলাদেশের সর্ববৃহত স্টেশন। ঢাকার প্রাণ কেন্দ্র কমলাপুর স্টেশন।


প্রশ্ন: বাংলাদেশের দ্বিতীয় রেলওয়ে স্টেশন কোনটি? 

উত্তর: বাংলাদেশের দ্বিতীয় রেলওয়ে স্টেশন হল পাবনা জেলাই অবস্থিত ঈশ্বরদী রেলওয়ে জংশন। প্রায় একশ বছরের পুরনো ব্রিটিশ আমলে তৈরি কৃত একটি পুরাতন রেলওয়ে জংশন। 


প্রশ্ন: কোন দেশে সবচাইতে বেশি ট্রেন রযেছে? 

উত্তর: মার্কিন যুক্তরাষ্ট্রে সবচাইতে বেশি ট্রেন রয়েছে। দ্বিতীয় হিসাবে রয়েছে চীন তারপর রয়েছে ভারত।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন