সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 ট্রেন ভ্রমনের আগ্রহের জন্য আপনাকে ধন্যবাদ। আপনে নিশ্চয় সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা অনুসন্ধান করছেন? আপনে সঠিক সাইটে এসেছেন। এখানে ট্রেন ভ্রমন বিষয়ক সকল ধরনে সঠিক তথ্য দেওয়া চেষ্টা করব। ঢাকা টু সৈয়দপুর ট্রেনের 🔍সময়সূচী এবং ভাড়ার তালিকা এখানেই জানতে পাবেন।

সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী

যে সকল সন্মানিত যাত্রীগণ সৈয়দপুর টু ঢাকা অভিমুখে যাত্রা করবেন এই পোস্টটি শুধু তাদের জন্য। আপনাদের নিরাপদ ভ্রমনের জন্য ট্রেনের সময়সূচী এর সাথে ট্রেনের ভাড়া, ট্রেনের কো নং, ও বন্ধের দিন সহ ইত্যাদি বিষয় নিয়ে ‍নিচে আলোচনা করা হল। 


নিরাপদ  ভ্রমনের জন্য একমাত্র ভরা হলো ট্রেন। সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল আন্ত:নগর ট্রেন চলাচল করছে সে গুলো হল চিলাহাটি এক্সপ্রেস ৮০৬ এবং নীলসাগর এক্সপ্রেস ৭৬৬ নং ট্রেন। সৈয়দপুর থেকে ঢাকা গামী অন্ত:নগর ট্রেন দুটি খুব আরামদায়ক ট্রেন। ট্রেনে সকল ধরনের সুযোগ সুবিধা রয়েছে।। খাবারের জন্য রয়েছে হোটেল, বিনোদনের জন্য রয়েছে ইন্টারনেটের সুবিধা এবং আরও রয়েছে পেশাব,পায়খানার জন্য রয়েছে টয়লেটের সুবিধা।


সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

সৈয়দপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী অনুসারে দুটি ট্রেনে রয়েছে। চিলাহাটি এক্সপ্রেস ৮০৬ এবং নীলসাগর এক্সপ্রেস ৭৬৬ নং ট্রেন। ছকের মাধ্যমে ট্রেনের সময়সূচী, ট্রেনের ভাড়া, ট্রেনের কোড নং ও বন্ধের দিন সহ নিচে দেওয়া হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

সৈয়দপুর ছাড়ে

ঢাকা পৌঁছে

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৬

সকাল ০৬.৫৯

বিকাল ০২.৫০

নীলসাগর এক্সপ্রেস

রবিবার

৭৬৬

রাত ০৮.৫৯

ভোর ০৫.৩০


উপরের ছক থেকে এতক্ষনে জেনে গেছেন সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী সহ অন্যান্য তথ্য। তাই সময়সূচী অনুসরন করে আপনার যাত্রার তারিখ ঠিক করে নিন। নিচে সৈয়দপুর থেকে ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল।

সৈয়দপুর টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

ভাড়ার তালিকা অনুসারে টিকিটের দাম উল্লেখ করা হল। সৈয়দপুর টু ঢাকা ট্রেনের টিকিটের মূল্য নির্ধারিত করেছেন ট্রেনের সিটের ধরনের উপর। সরকার অবশ্যয় প্রতিটি সিটের উপর ভ্যাট সহ টিকিটের মূল্য ধরা হয়েছে।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৫৬০ টাকা 

স্নিগ্ধা

১০৭০ টাকা

এসি বার্থ

১৯২১ টাকা 

এসি সিট

১২৮৩ টাকা

মন্তব্য

বর্তমানে বাংলাদেশে আন্ত:নগর ট্রেন গুলো উন্নত মানের হওয়াই যাত্রীগন আরাম অয়েসে ট্রেন ভ্রম করছে। দিন দিন ট্রেনের যাত্রী সংখ্যা বেড়েই চলছে। ট্রেন যাত্রা করার পূর্বে  গন্তব্য স্থলের টিকিট অগ্রীম সয়গ্রহ করে রাখবেন। যাত্রার পূর্বে আপনার প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখবেন। সাথে ছোট বাচ্চা থাকেলে তাদের প্রতি যত্নবান হবেন। ট্রেনের হোটেল ছাড়া অন্য অপরিচিত কোন ব্যাক্তির কাছ থেকে খাবার কিনে খাবেন না। এতে বিপদের সম্ভবনা থাকতে পারে। ঢাকা টু সৈয়দপুর ট্রেনের 🔍সময়সূচী এবং ভাড়ার তালিকা এখানেই জানতে পাবেন।


আশা করি এই ওযেবসাইট থেকে আপনে উপকৃত হয়েছেন। বাংলাদেশ রেলওয়ে সম্পর্কিত সকল ধরনের সঠিক তথ্য এই ওয়েব সাইটের মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি। সৈয়দপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসারে আপনার যাত্রা শুভ ও রিনাপদ হউক ধণ্যবাদ। 

আপনাদের কিছু প্রশ্ন ও উত্তর 

প্রশ্ন: কত দিন আগে ট্রেনের টিকিট কাটা যায়? 

উত্তর: বর্তমান ট্রেনে আইন অনুযায়ী সর্বউচ্চ আপনে ১০ দিন আগে টিকিটি অগ্রীম ক্রয় করতে পারবেন। ওনলােইনে টিকিট ক্রয় করতে হলে তাদের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ভোটার আইডি দিয়ে একটি একাউন্ট তৈরি করতে হবে তার পর আপনি টিকিট ক্রয় করিতে পারিবেন।


প্রশ্ন: বিকাশ থেকে ট্রেনের টিকিট কি ভাবে কাটে? 

উত্তর: প্রথমে তাদের নির্দিষ্ট ওয়েব সাইটে গিয়ে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর আপনার নির্ধারিত আসন সিলেক্ট করলে বিকাশ দিয়ে পেমেন্ট করার অবশান পাবেন। ওকে করার পর আপনার ফোনে একটি ওটিপি কোড যাবে। সেই কোড দিয়ে ভেরিফাই করে নিলে ইমেইল এর মাধ্যমে আপনার টিকিট পাঠিয়ে দিবে।


প্রশ্ন: ট্রেনে কত বছর বাচ্চাদের টিকিট লাগে? 

উত্তর: যে সকল বাচ্চাদের বয়স পাঁচ বছরের নিচে তারা বিনা টিকিটে ট্রেন ভ্রমন করতে পাবে। কিন্তু যাদের বয়স পাঁচ থেকে বার বছরের মধ্যে তাদের হাফ টিকিট করতে হবে এবং যাদের বয়স বার বছরের উপরে তাদের ফুল টিকিট করতে হবে।


প্রশ্ন: বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক কে? 

উত্তর: বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক হল সরদার সাহাদাত আলী। তিনি অতিরিক্ত মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করে আসচে।


প্রশ্ন: বাংলাদেশের প্রথম রেলমন্ত্রীর নাম কি? 

উত্তর:বাংলাদেশের প্রথম রেলমন্ত্রীর নাম হল এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। তিনি ১৯৫৬ সালে ৫ জানুয়ারী পঞ্চগড় জেলায় জন্ম গ্রহন করেন।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন