পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

 ট্রেন মানেই নিরাপদ, ট্রেন মানেই নির্ভর যোগ্য ভ্রমন। আপনে কি পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন? তা হলে চিন্তা কেন? এখানেই সকল ধরনের সঠিক তথ্য পেয়ে যাবেন। পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের 🔍সময়সূচী এখানেই জানতে পারবেন। 

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

পার্বতীপুর থেকে পঞ্চগড় মাত্র ১০১.৩ কিলোমিটার প্রায়। পার্বতীপুর টু পঞ্চগড় নিরাপদ ভ্রমনের জন্য রয়েছে পাঁচটি আন্ত:নগর ট্রেন। এই পাঁচটি আন্ত:নগর ট্রেন তৈরি করা হয়েছে আরাম দায়ক ভ্রমনের জন্য। ট্রেন গুলো হল বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩, দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৭ এবং একতা এক্সপ্রেস ৭০৫ ট্রেন। 



হাজার হাজার যাত্রী ট্রেনে ভ্রমন করতে পছন্দ করে। আপনে যদি ট্রেন ভ্রমন করতে পছন্দ করেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। ট্রেন ভ্রমন সংক্রান্ত সকল তথ্য জানতে মনোযযোগ সহ কারে পড়তে থাকেন। নিচে পার্বতীপুর থেকে পঞ্চগড় ট্রেনের সময়সূচী দেওয়া হল।

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী 

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী সহ ট্রেনের কোড, ট্রেনের বন্ধের দিন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করব। আপনের পার্বতীপুর থেকে পঞ্চগড় ট্রেন ভ্রমন করতে চাইলে ট্রেনের সময়সূচী জানা আপনার জন্য একান্ত প্রয়োজন। আমরা আপনাকে নিরাপদ ভ্রমনের জন্য সকল ধরনের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব। 


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

পঞ্চগড় ছাড়ে

পার্বতীপুর পৌঁছে

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৭

বিকাল ০৪.৪০

রাত ০৮.২০

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০৩.২৫

ভোর ০৬.৪৫

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ০১.৩৫

ভোর ০৪.৩০

পঞ্চগড় এক্সপ্রেস

নাই

৭৯৩

ভোর ০৬.২০

সকাল ০৯.৫০

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

সন্ধা ০৬.১৫

রাত ০৯.০০ 


উপরের আলোচনা থেকে নিশ্চয় পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী জানতে পেরেছেন। আশা করি তথ্য গুলো সঠিক। তবে যখন ট্রেনের সময়সূচী পরিবর্তন করবে তখন আমরাও সাথে সাথে আপডেট করার চেষ্টা করব। পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা নিচে ছক আকারে দেওয়া হল। 

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা 

ট্রেনের ভাড়ার তালিকা নির্ভর করে সাধারণত ট্রেনের সিটের উপড়। সিট যত আরাম দায়ক হবে ভাড়ার পরিমান ততই বেশি হবে। তবে আন্ত;নগর ট্রেনের সিট গুলো আরাম দায়ক। 


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

১৩০ টাকা 

শোভন চেয়ার

১৫৫ টাকা 

স্নিগ্ধা

২৯৯ টাকা

এসি বার্থ

৫৩৫/৫৬৪ টাকা 

এসি সিট

৩৫৭ টাকা


ট্রেনের ভাড়ার পরিমান দেখে ঠিক করে নেন কোন সিটে আপনে ভ্রমন করিবেন। এই পোস্টটি আপনার যদি কোন উপকারে আসে তা হলে আমাদের কষ্ট স্বার্থক হবে। 

ট্রেন ভ্রমন সম্পর্কে কিছু কথা

আমরা সবাই কম বেশি ট্রেন ভ্রমন করে থাকি। আমরা কেউ সময়টাকে গুরত্ব দেয় না। যখন ট্রেন ভ্রমনের সময় চলে আসে তখন তাড়াহুড়া শুরু করে দেয়। আমি বলব ট্রেন ভ্রমনে পূর্বে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখুন। প্রেয়োজনীয় মাপত্র গুছিয়ে রাখতে হবে। পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের 🔍সময়সূচী এখানেই জানতে পারবেন। 

আরও পড়ুন পঞ্চগড় টু পার্বতীপুর ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা

                     ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা

দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা


ট্রেন পৌঁছার আন্তত ১৫ থেকে ২০ মিনিট আগে স্টেশনে পৌঁছাতে হবে। ট্রেনে উঠার সময় কখনই তাড়াহুড়া করিবেন না। ট্রেনে উঠার পর আপনার আসনটি খুজে নিয়ে বসে পড়ুন। কোন সমস্যা হলে ট্রেনে কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। ট্রেন আমাদের জাতীয় সম্পদ তাই এই সম্পদকে রক্ষা করা আমাদের দায়িত্ব। আপনার যাত্রা শুভ ও আনন্দ ময় হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: পার্বতীপুর কিসের জন্য বিখ্যাত? 

উত্তর: পার্বতীপুর কয়লা খনির জন্য বিখ্যাত। এছাড়া রয়েছে রেলওয়ে স্টেশন, তাপ বিদ্যুৎ কেন্দ্র, পেট্রোবাংলার ডিজেল, কেন্দ্রীয় ইঞ্জিন কারখানা এবং এছাড়াও রয়েছে বনজ সম্পদে ভরপুর।


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের সিট প্লান 

উত্তর:একতা এক্সপ্রেস ট্রেনের তিনটি সিট প্লান রয়েছে যেমন স্নিগ্ধা, শোভন চেয়ার এবং এসি সিট যা কেবিনের আওতায় পড়ে। দূর পাল্লার জন্য এই ধরনের কেবি আন্ত:নগর ট্রেনের রয়েছে।


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটি 

উত্তর: একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটি নাই। অথ্যাৎ সন্তাহে সাতদিন চলাচল করে। একতা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশ্য ছাড়ে রাত ০৯.১০ মিনিটে এবং ঢাকা থেকে ছাড়ে পঞ্চগড় যাওয়ার উদ্দেশ্যে সকাল ১০.১৫ মিনিটে।


প্রশ্ন: পার্বতীপুর থেকে ট্রেন যোগে ঢাকার ভাড়া কত? 

উত্তর: এসি সিটের ভাড়া ১২৩৭ টাকা, শোভন চেয়ারের ভাড়া ৫৪০ টাকা, স্নিগ্ধার ভাড়া ১০৩৫ টাকা এবং এসি বার্থ এর ভাড়া ১৮৫৮ টাকা।


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের কোড কত? 

উত্তর: পঞ্চগড় টু ঢাকা যাওয়ার পথে একতা ট্রেনের কোড হল ৭০৬ এবং ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার পথে ট্রেনটির কোড হল ৭০৫ নং।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন