পঞ্চগড় টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 সন্মানিত যাত্রীগণ আপনাকে স্বাগতম। আপনে কি পঞ্চগড় টু রংপুর ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন? চিন্তার কোন কারণ নেই। আপনাকে সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করব। দয়া করে সম্পূর্ন আর্টিকেলটি পড়তে থাকেন। রংপুর টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানে জানতে পারবেন।

পঞ্চগড় টু রংপুর ট্রেনের সময়সূচী

পঞ্চগড় থেকে রংপুর ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন চলাচল করছে তা সব গুলোই নিয়েই সঠিত তথ্য প্রকাশ করব।  আজকের আর্টিকেটি মূলত পঞ্চগড় টু রংপুর ট্রেনের সময়সূচীেএবং ভাড়ার তালিকা নিয়ে। আশা করি আপনার ভাল লাগবে। পঞ্চগড় থেকে রংপুরের দূরত্ব প্রায় ১১৩.২ কিলোমিটার।


আপনে যদি পঞ্চগড় থেকে রংপুর ট্রেনের সময়সূচী নিয়ে এখানে খুঁজতে এসেছেন তাহালে এটি আপনার জন্য। সকল যাত্রী ট্রেন ভ্রমন করতে পছন্দ করে। আমি মনে করি আপনেও ট্রেন ভ্রমন করতে পছন্দ করেন। বর্তমানে একটি ট্রেন পঞ্চগড় টু রংপুর নিয়মিত চলাচল করছে। সেটি হল দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৭/৭৬৮ নং ট্রেন। নিচে ছক আকারে দেওয়া হল

পঞ্চগড় টু রংপুর ট্রেনের সময়সূচী

বর্তমানে একটি আন্ত:নগর ট্রেন চলাচল করে। তবে ভবিষ্যতে সরকারের আরো আন্ত:নগর ট্রেন দেওয়ার পরিকল্পনা রয়েছে। আশা করি যাত্রীরা উপকৃত হবে।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

পঞ্চগড় ছাড়ে

রংপুর পৌঁছে

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৮

সকাল ০৬.০০ 

সকাল ১০.২৬


উপরে আলোচনা করেছি ট্রেনের সময়সূচী নিয়ে।  এখন আলাচনা কর ট্রেনের ভাড়া নিয়ে। ট্রেনের সময়সূচীর সাথে ট্রেনের ভাড়া অবশ্যয় জেনে রাখা প্রয়োজন। পঞ্চগড় টু রংপুর ট্রেনের ভাড়া নিচে দেওয়া হল।

পঞ্চগড় টু রংপুর ট্রেনের ভাড়ার তালিকা

পঞ্চগড় টু রংপুর ট্রেনের ভাড়ার তালিকা নিভুর করে ট্রেনের সিটের উপর। যে কয়টি আসন বিন্যাস রয়েছে তা নিচে দ্রেয়া হল।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

১৭০ টাকা 

শোভন চেয়ার

২০৫ টাকা 

ফাস্ট ক্লাস সিট

৩১১  টাকা

মন্তব্য

আশা করি উপরের আলোচনা থেকে আপনারা ট্রেনের ভাড়া এবং ট্রেনের সময়সূচী জানতে পেরেছেন। তা হলে ট্রেনের সময়সূচী অনুসারে ভ্রমনের দিন নির্ধারন করেন। আপনে কবে যাত্রা করবেন? যাত্রা করার পূর্বে অবশ্যয় ট্রেনের টিকিট কেটে রাখবেন। রংপুর টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানে জানতে পারবেন।

আরও পড়ুন রংপুর টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


ট্রেনের উঠা ও নামার সময় কখনই তাড়াহুড়া করিবেন না। এত আপনার ক্ষতি হতে পারে। ট্রেনে আসার পনের মিনিট আগে স্টেশনে পৌঁছাবেন। অপরিচিত লোকের দেওয়া খাবার খাবেন না। আপনার যাত্রা শুভ হউক। 

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: দোলনচাঁপা ট্রেনটি পঞ্চগড়ে কয়টায় ছাড়ে? 

উত্তর: দোলনচাঁপা ৭৬৮ নং ট্রেনটি পঞ্চগড় স্টেশন থেকে সকাল ০৬.০০ টায় ছাড়ে সান্তাহারের উদ্দেশ্যে। এবং সান্তাহার পৌঁছায় বিকাল ০৪.১০ মিনিটে।


প্রশ্ন: পঞ্চগড় থেকে রংপুর এর দূরত্ব কত কিলোমিটার? 

উত্তর: পঞ্চগড় থেকে রংপুর এর দূরত্ব কত প্রায় ১১৩.২ কিলোমিটার।


প্রশ্ন: বাংলাদেশে কত ধরনের রেললাইন আছে? 

উত্তর: বাংলাদেশে তিন ধরনের রেললাইন চালু আছে। যেমন ব্রডগেজ ১৬৭৬ মি.মি, মিটার গেজ ১০০০ মি.মি এবং ডুয়েল গেজ বা একই লাইন দিয়ে দুইধরনের ট্রেন চলাচল।


প্রশ্ন: বাংলাদেশে সবচাইতে দীর্ঘ রেলপথ কোনটি? 

উত্তর: বাংলাদেশে সবচাইতে দীর্ঘ রেলপথ হল বুড়িমারী টু ঢাকা রেলপথ। প্রায় ৬০০ কিলোমিটার দীর্ঘ।


প্রশ্ন: পৃথিবীর বৃহত্তম রেলস্টেশনের নাম কি? 

উত্তর: পৃথিবীর বৃহত্তম রেলস্টেশনের নাম হল আমেরিকার নিউইয়র্ক সিটিতে অবস্থিত। এক সাথে ৪৪ টি ট্রেন দ্বারাতে পারে। এই স্টেশন তৈরি করতে সময় লেগেছিল প্রায় দুইবছরের বেশি।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন