নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

 আপনে নিশ্চয় নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ট্রেনের ভাড়ার তালিকা অনুসন্ধান করছেন? তাহলে আপনে সঠিক জায়গাতে এসেছেন। চিন্তার কোন কারন নেই এখানে সকল  ধরনের ট্রেনের সঠিক আপডেট তথ্য পেয়ে যাবেন। আপনার নিরাপদ ভ্রমনের এখানে প্রকাশি সকল ধরনের তথ্য আপনার জন্য গুরত্বপূর্ণ। তাই আশা করি সকল আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন।

নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী

নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন চলাচল করে আশা করি সকল ট্রেনের সময়সূচী সহ আলোচনা করব। আপনার যদি প্রথম ট্রেন ভ্রমন হয়ে থাকে তা

হলে আপনকে এক ঝাঁক ট্রেনের শুভেচ্ছা। আপনার যদি ট্রেনের সময়সূচী জানা না থাকে নিচের ছক থেকে নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সুচী সহ অন্যান্য তথ্য এখানে পেয়ে যাবেন। নাটোর থেকে দিনাজপুরের দূরত্ব প্রায় ২০৭.৭ কিলোমিটার। নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের টিকিটের মূল্য জানা না থাকে নিচে দেওয়া বর্ণনা থেকে সহজেই জানতে পারবেন।


আরও পড়ুন: নীলফামারী টু ঢাকা ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী মেনে যে সকল ট্রেন গুলো চলাচল করছে তা হল দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩, একতা এক্সপ্রেস ৭০৫, বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩ নং ট্রেন। সব গুলো ট্রেনের সময়সূচী সহ অন্যান্য আপডেট সঠিক তথ্য নিচে ছক আকারে প্রকাশ করা হলে। আপনাদের সহজ ভাবে বুঝানোর জন্য আমাদের এই প্রচেষ্টা।

নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী 

ট্রেন হল বায়লাদেশের এক মাত্র নিরাপদ ভ্রমনে জন্য সবচাইতে পরিচিত বাহন। তাই প্রতিদিন হাজার হাজার যাত্রী ট্রেন ভ্রমনের জন্য স্টেশনে ভিড় জমায়। নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী মেনে যে গুলো ট্রেন নিয়মিত চলচল করে সেই সকল ট্রেনের কোড নং, ট্রেনের বন্ধের দিন এবং স্টেশনে পৌঁছার সময় ও দিনাজপুর পৌঁছার সময় সহ ইত্যাদি বিষয় নিয়ে নিচে ছকের মধ্যে দেওয়া হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

নাটোর পৌঁছে

দিনাজপুর পৌঁছে

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ১২.৩৩

রাত ০৪.২০

পঞ্চগড় একাসপ্রেস

নাই

৭৯৩

রাত ০৩.৫৪

সকাল ০৭.১৬

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

বিকাল ੦৩.০৩

সন্ধা ০৭.০০

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ১০.২১

রাত ০২.২০


আশা করি উপরের ছক থেকে ট্রেনের সময়সূচী সহ অন্যান্য তথ্য পেয়ে আপনে খুশি হয়েছেন। আরও তথ্য  পেতে দয়া করে পুরো আর্টিকেলটি পড়তে থাকেন। নাটোর টু দিনাজপুর রুটে চারটি আন্ত:নগর ট্রেনে চলাচল করছে। তিনটি ট্রেন ঢাকাতে গিয়ে যাত্রা সমাপ্ত করে এবং একটি ট্রেন রাজশাহীতে যাত্রা বিরতি করে।

নাটোর টু দিনাজপুর ট্রেনের  টিকিটের মূল্য তালিকা

আপনার যদি নটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের ভাড়ার তালিকা জানা না থাকে তাহলে নিচের ছক থেকে জেনে নিতে পারেন। ট্রেনে যে কোন স্থানে ভ্রমন করতে চাইলে আপনাকে অবশ্যয় ট্রেনের অগ্রীম টিকিট কেটে রাখা ভালো কারন যাত্রার দিনে টিকিট কাটলে বসার সিট নাও পেতে পরেন। ঘড়ে বসে মোবাইলে মাধ্যমে অগ্রীম টিকিট ক্রয় করতে পারবেন। 

  

সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

২০৫ টাকা 

স্নিগ্ধা

৩৯১ টাকা

এসি বার্থ

৭০২ টাকা 

এসি সিট

৪৬৬ টাকা

মন্তব্য

নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে আরও কিছু জানার থাকলে আপনারা কমেন্ট করতে পারেন। আশা করি আপনাদের প্রশ্ননের উত্তর দেওয়ার চেষ্টা করব। আপনাদের মতমত আমাদের কাছে অতী গুরত্পূর্ণ। উপরের আলোচনা থেকে আপনার যদি উপকারে আসে আমাদের প্রচেষ্টা স্বার্থক হবে। 


নাটোর টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য দেখে আপনার ভ্রমনের দিন নির্ধারন করুন এবং টিকিট ক্রয় করুন। যাত্রার দিন আপনার প্রয়োজনীয় জিসিনপত্র গুছিয়ে নিতে ভূলবেননা। স্টেশনে ট্রেন দ্বারানো অবস্থায় কখনও টয়লেট ব্যবহার করিবেন না কারন স্টেশন নোংরা হবে।


আরও পড়ুন: গাইবান্ধা টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


ট্রেনে উঠা ও নামার সময় তাড়া হুড়া করিবেন না। এত আপনার ক্ষতি হতে পারে। ট্রেনে যাত্রী সেজে অনেক খরাপ লোক থাকতে পারে তাই সাবধানতা অবলম্ব করিবেন। অপরিচিত লোকের দেওয়া খাবার খাবেন না। সন্ধেহ ভাজন যাত্রীদের কাছ থেকে দূরে থাকুন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

সচারাচর কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: বিনা টিকিটে ট্রেন ভ্রমন করা যায়? 

উত্তর: বিনা টিকিটে ট্রেন ভ্রমন করা দন্ডনীয় অপরাধ। আপনার জরিমানা সহ অন্যান্য শাস্তি হতে পারে। বিনা টিকিটে ট্রেন ভ্রমন করিলে দেশ ও রাষ্ট্রের অর্থিক ক্ষতি হতে পারে।


প্রশ্ন: ট্রেনে কারা টিকিট চেক করে? 

উত্তর: ট্রেনের কর্তব্যরত যে সকল স্টাফদের গায়ে টিটিই নামক নেমপ্লেট রয়েছে তারাই মূলত টিকিট চেক করে। শুধু তাই নয় যাত্রী সিট পেয়েছেন কি না, যাত্রীদের কোন সমস্যা হয়েছে কিনা ইত্যাদি। 


প্রশ্ন: স্টেশনে কারা টিকিট চেক করে? 

উত্তর: স্টেশনে যারা টিকিট চেক করে তাদেরকে বলা হয় টিসি অথ্যাৎ টিকিট চেকার। ট্রেন থেকে যখন যাত্রীরা নামে তখন টিসি তাদের প্রত্যেকের টিকিট চেক করেন।


প্রশ্ন: আন্ত:নগর এর অর্থ কি? 

উত্তর: আন্ত:নগর এর নির্দিষ্ট কোন অর্থ নেই। দেম ভেদে এর অর্থ বিন্নতা হতে পারে। মেইল ট্রেন এবং কমিউটার ট্রেন এর চাইতে দ্রতগতিতে ছোটে এবং ভ্রমন দূরত্ব বেশি হয়। সাধারন ট্রেনের তুলনায় যাত্রী সেবা উন্নত ও ভাড়া বেশি হয়।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন