ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 আপনাকে স্বাগতম। আপনে নিশ্চয় ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী এবং টিকিট সম্পর্কে অনুসন্ধান করতে করতে এই সাইটে এসছে? আপনে সঠিক সাইটে এসছে। এখানে ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী ও অন্যান্য তথ্য সঠিক ভাবে প্রচার করা হয়। আপনার নিরাপদ ভ্রমনের জন্য আমরা আপনাকে সটিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী

ফুলবাড়ী থেকে সান্তাহার ট্রেনের সময়সূচী জানতে চাইলে আপনাকে সমাপূর্ণ আর্টিকেলটি পড়তে হবে। কারন এখানে নিরাপদ ট্রেন ভ্রমনের জন্য কিছু ট্রিপস রয়েছে। সকল যাত্রী নিরাপদ ভ্রমনের জন্য আন্তনগর ট্রেনকে বেশি পছন্দ করে। আন্ত:নগর ট্রেন গুলো আধুনিক হওয়াই ট্রেন যাত্রী গন অগ্রহ নিয়ে ট্রেন ভ্রমন করে থাকে। ট্রেনের বসার আসন খুবই আরাম দায়ক। সান্তাহার টু ফুলবাড়ি ট্রেনের 🔍সময়সূচী এবং ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য এখানেই দেখতে পাবেন। 


আরও পড়ুন: গাইবান্ধা টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল আন্ত:নগর ট্রেন চলাচল করে তা হল বরেন্দ্র এক্সপ্রেস ৭৩২, চিলাহাটি এক্সপ্রেস ৮০৬, রুপসা এক্সপ্রেস ৭২৮, বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪, তিতুমীর এক্সপ্রেস ৭৩৪, সীমান্ত এক্সপ্রেস ৭৪৮, একতা একাসপ্রেস ৭০৬, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮ এবং নীলসাগর এক্সপ্রেস ੧৬৬ নং ট্রেন। নিচে ট্রেন গুলোর সময়সূচী দেওয়া হল।

ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী

ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী মেন যে ট্রেন গুলো চলাচল করে তা সবগুলো ট্রেনের সময়সূচী, ট্রেনের কোড, ট্রেনের বন্ধের দিন সহ আলোচনা করা হল। আপনার নিরাপদ ভ্রমনের জন্য সবগুলো তথ্য প্রয়োজন।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

ফুলবাড়ী পৌঁছে

সান্তাহার পৌঁছে

বরেন্দ্র এক্সপ্রেস

রবিবার

৭৩২

সকাল ০৭.১৩

সকাল ০৮.৪৫

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৬

সকাল ০৭.৪৮

সকাল ০৯.১৫

রুপসা এক্সপ্রেস

বুহস্পতিবার

৭২৮

সকাল ১০.৩৬

দুপুর ১২.০০

বাংলাবান্ধা এক্সপ্রেস

শনিবার

৮০৪

দুপুর ১২.৩৮

দুপুর ০২.৩০

তীতুমীর এক্সপ্রেস

বুধবার

৭৩৪

বিকাল ০৫.০৮

সন্ধা ০৬.৫৫

সীমান্ত এক্সপ্রেস 

সোমবার

৭৪৮

রাত ০৮.৪৩

রাত ১০.১০

একতা এক্সপ্রেস

নাই

৭০৬

রাত ১২.৩১

রাত ০২.১৫

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৮

সকাল ১১.০৪

দুপুর ১২.৩০

নীলসাগর এক্সপ্রেস

রবিবার

৭৬৬

রাত ০৯.৫৮

রাত ১১.২০


উপরের ছক থেকে বোঝা যায় যে ফুলবাড়ী থেকে  সান্তাহার ট্রেনের সময়সূচী অনুসারে ৯ টি আন্ত:নগর ট্রেন নিয়মিত চলাচল করছে। আপনে আপনার সুবিধা মত যে কোন ট্রেনের ভ্রমন করতে পারেন। উপরের দেওয়া সময়সূচী ও বন্ধের দিন লক্ষ রেখে ভ্রমনের তারিখ ঠিক করে নিন।আশা করি ট্রেনের সময়সূচী সঠিক আছে। ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা ছক আকারে দেওয়া হল।

ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের ভাড়ার তালিকা বা ট্রেনের টিকিট

ট্রেনের টিকিটি ঘড়ে বসে যে কোন সময় কাটতে পারবেন। বিকাশের মাধ্যমে মোবাইল ফোন দিয়ে আপনার কাঙ্কিত ও পছন্দের টিকিট ক্রয় করিতে পারিবেন। অথবা আপনে নিজে স্টেশন কাউন্টারে গিয়ে সরাসরি টিকিট সংগ্রহ করিতে  পারিবেন। 


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন

৮০ টাকা

শোভন চেয়ার

৯৫ টাকা 

স্নিগ্ধা

১৭৯ টাকা

এসি বার্থ

৩২২ টাকা 

এসি সিট

২১৩ টাকা


উপরের ট্রেনের ভাড়ার তারিকা থেকে ধারনা মোটামুটি ভাড়া সম্পর্কে ধারনা পেয়েছেন। আপনে যদি অনলাইন থেকে টিকিট ক্রয় করলে সেখানেই টিকিটের মূল্য দেখতে পাবেন। টিকিটের মূল্য দেখে আপনার পছন্দ মত টিকিট ক্রয় করে নিবেন।

মন্তব্য

আশা করি আপনাদের সঠিক তথ্য দিতে পেরেছি। ট্রেনে নিরাপদ ভ্রমনের জন্য উপরে দওেয়া তথ্য গুলো জানতে হবে। ট্রেনের সময়সূচী জানা না থাকলে আপনে সময়মত স্টেশনে ফৌঁছাতে পারবেন না। আপনার গন্তব্য স্থলের টিকিট অগ্রীম কেটে রাখাই ভাল কারন যাত্রার দিন ট্রেনের টিকিট ক্রয় করিলে কোন সিট খালি পাবেননা ফলে দ্বারিয়ে ভ্রমন করতে হবে। সান্তাহার টু ফুলবাড়ি ট্রেনের 🔍সময়সূচী এবং ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য এখানেই দেখতে পাবেন।


সাথে ছোট বাচ্চা থাকলে স্টেশনে বা ট্রেনে একা ছেড়ে দিবে না। অপরিচিত লোকের দেওয়া খাবার খাবেন না। সন্দেহ ভাজন যাত্রীদের কাছথেকে দূরে থকবেন। আপনার যাত্রা শূভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

আপনাদের প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: বাংলাদেশের রেলপথের দৈঘ্য কত? 

উত্তর: বাংলাদেশের রেলপথের দৈঘ্য প্রায় ২৮৮০ মাইল। 


প্রশ্ন: বাংলাদেশ প্রথম রেললাইন স্থাপিত হয় কত সালে? 

উত্তর: বাংলাদেশ প্রথম রেললাইন স্থাপিত হয় ১৮৬২ সালে।


প্রশ্ন: বিশ্বের প্রথম রেলপথ চালু করে কে? 

উত্তর: বিশ্বের প্রথম রেলপথ চালু করে যুক্তরাজ্য ১৮২৫ সালে।


প্রশ্ন: রেলপথে ঢাকা থেকে খুলনার দূরত্ব কত? 

উত্তর:  রেলপথে ঢাকা থেকে খুলনার দূরত্ব  প্রায় ৪১২ কিলোমিটার।


প্রশ্ন: বাংলাদেশ রেলওয়ে সর্ববৃহত কারখানা কোথায়? 

উত্তর: বাংলাদেশ রেলওয়ে সর্ববৃহত কারখানা হল সৈংদপুর?


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন