ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 আজকের বিষয় ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী নিয়ে। আপনার সুস্ততা কামনা করে আজকের বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনে যদি ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী নিয়ে অনুসন্ধান করে থাকেন তা হলে আপনে সঠিক সাইটে এসেছেন। ট্রেনের সময়সূচী নিয়ে নিরাপদ ট্রেন ভ্রমন নিয়ে বিস্তারিত আলোচনা করব।

ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী

নিরাপদ ভ্রমনের দিক থেকে মানুষ ট্রেনকে বেশি পছন্দ করে। বাংলাদেশে আগে ট্রেনের সংখ্যা ছিল কম। ফলে বিভিন্ন জায়গাতে যাতায়াতের জন্য মানুষ অসুবিধার সম্মুখীন হত।

কিন্তু বর্তমানে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্ননের কথা চিন্তা করে নতুন ও আধুনিক ট্রেন এর ব্যবস্থা করে। ট্রেন গুলো আধুনি হওয়াই ‍সিট গুলো খুব আরাম দায়ক।


আরও পড়ুন: নীলফামারী টু ঢাকা ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন গুলো চলাচল করছে তাহ হলো একতা এক্সপ্রেস ৭০৬, রুপসা এক্সপ্রেস ৭২৮, বরেন্দ্র এক্সপ্রেস ৭৩২, তিতুমীর এক্সপ্রেস ৭৩৪, সীমান্ত এক্সপ্রেস ৭৪৮, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮, নীলসাগর এক্সপ্রেস ৭৬৬, বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪,চিলাহাটি এক্সপ্রেস ৮০৬ নং ট্রেন। নিচে এই সকল ট্রেনের সময়সূচী ছক আকারে দেওয়া হল।

ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী

ফুলবাড়ী থেকে জয়পুরহাটে ট্রেনের সময়সূচী মেন ট্রেন গুলো চলাচল করছে। ট্রেনের কোড, ট্রেনের বন্ধের দিন, ট্রেনেন স্টেশনে পৌঁছার সময় সহ ছক আকারে নিচে প্রকাশ করা হল। আশা করি সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব। ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী দেখে আপনার যাত্রার দিন নির্ধারন করুন। 


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

ফুলবাড়ী পৌঁছে

জয়পুরহাট পৌঁছে

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৬

সকাল ০৭.৪৮

সকাল ০৮.৩২

বরেন্দ্র এক্সপ্রেস

রবিবার

৭৩২

সকাল ০৭.১৩

সকাল ০৮.০৮

রুপসা একাসপ্রেস

বৃহস্পতিবার

৭২৮

সকাল ১০.৩৬

সকাল ১১.২২

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৮

সকাল ১১.০৪

সকাল ১১.৫৪

বাংলাবান্ধা এক্সপ্রেস

শনিবার

৮০৪

দুপুর ১২.৩৮

দুপুর ০১.৪০

তিতুমীর এক্সপ্রেস

বুধবার

৭৩৪

বিকাল ০৫.০৮

সন্ধা ০৬.১২

সীমান্ত এক্সপ্রেস

সোমবার

৭৪৮

রাত ০৮.৪৩

রাত ০৯.২৯

নীলসাগর এক্সপ্রেস

রবিবার

৭৬৬

রাত ০৯.৫৮

রাত ১০.৪৪

একতা এক্সপ্রেস

নাই

৭০৬

রাত ১২.৩১

রাত ০১.২৮


ফুরবাড়ী টু জয়পুরহাট ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য

আপনে যদি ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেন ভ্রমন করতে চান তাহলে আপনাকে অবশ্যয় ট্রেনের টিকিট সম্পর্কে জানেতে হবে। ট্রেনের ভাড়া জানা না থাকলে আপনার কিছু সাময়িক সমস্যা হতে পারে। তাই নিচের ছক থেকে আপনার কাঙ্খিত ভাড়া জেনে নিন।


সিটের ধরন

ভাড়ার পরিমান



শোভন চেয়ার

৫৫ টাকা 

স্নিগ্ধা

১১৫ টাকা



এসি সিট

১২৭ টাকা


সিটের ভাড়া নির্ধারন করে সিটের ধরনের উপর। আপনে যেমন সিট নিবেন ঠিক তেমনি ভাড়া দিতে হবে। ফুলবাড়ী থেকে জয়পুরহাট এর দূরত্ব প্রায় ১৪৫.৮ কিলোমিটার। খুব তারাতাড়ি ট্রেন যোগে আপনারা জযপুরহাট পৌঁছাবেন।

মন্তব্য

নিরাপদ ভ্রমনের দিক থেকে ট্রেন মানুষের অন্তরে গেথে গেছে। বাংলাদেশে ট্রেনের মান উন্নত হওয়াই সকল ধরনের যাত্রী ট্রেন ভ্রমনে আগ্রহ বেশি হয়েছে। মানুষ ট্রেনে যাত্রা করতে স্বাচ্ছন্দ বোধ করে। 


ফুলবাড়ী টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী মেনে ট্রেন চলচল করে তাই ট্রেন ভ্রমনে করতে চাইলে আপনাকে স্টেশনে সঠিক সময়ে উপস্থিত হতে হবে। ট্রেন কোথায় আছে ঘড়ে বসে তা জানতে পাবেন। মেবাইলের মাধ্যমে ট্রেনের সমঠিক লোকেশান বের করতে পারবেন। 



ট্রেন ভ্রমনের পূর্বে আপনার প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখুন। অগ্রীম টিকিট কেটে রাখুন। আপনে ঘড়ে বসে মেবাইলের মাধ্যমে অগ্রীম ট্রেনের টিকিট করে রাখুন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: কি ভাবে ট্রেনের লোকেশান বের করব? 

উত্তর: ট্রেনের লোকেশান বের করা একদম সহজ। প্রথমে আপনার মেবাইলের মেসেজ অপশানে গিয়ে টাইপ করুন tr স্পেস ট্রেনের কোড তারপর পাঠিয়ে দিন ১৬৩১৮ নাম্বারে। ফিরতি এসএমএস এ আপনাকে জানিয়ে দেওয়া হবে ট্রেনের অবস্থান।


প্রশ্ন: ট্রেনের ভিতরে বসার আসন কি ভাবে বের করব? 

উত্তর: আপনার  টিকিটের সাথে সব কিছু বর্ণনা দেওয়া থাকে। টিকিটের নাম্বার, আসন নং এবং বগি নং দেওয়া থাকে। সেটি দেখে আপনার বসার আসন অতি সহজেই বের করতে পারবেন। যদি আপনে আসন খুঁজে বের করতে না পরেন ট্রেনের কর্তব্যরত ট্রেনের স্টাফদের সহযোগীতা নিবেন। 


প্রশ্ন: ফুলবাড়ী স্টেশান থেকে  জয়পুরহাট স্টেশন দূরত্ব কত? 

উত্তর: ফুলবাড়ী স্টেশান থেকে  জয়পুরহাট স্টেশন দূরত্ব প্রায় ১৪৫.৮ কিলোমিটার। ফুলবাড়ী টু জয়পুরহাট রুটে মোট নয়টি আন্ত:নগর ট্রেন ভ্রমনের জন্য পাবেন।


প্রশ্ন: ফুলবাড়ী স্টেশান থেকে  জয়পুরহাট স্টেশন পর্যন্ত মোট কয়টি স্টেশান রয়েছে? 

উত্তর: ফুলবাড়ী স্টেশান থেকে  জয়পুরহাট স্টেশন পর্যন্ত মোট ৪ টি স্টেশান রয়েছে যেমন ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি এবং জয়পুরহাট। 


প্রশ্ন: ট্রেন ভ্রমনে কোন ট্রেন ভলো? 

উত্তর: বাংলাদেশে সব গুলো আন্ত:নগর ট্রেন গুনে মানে সব দিক থেকে ভালো। ট্রেনের সিট গুলো খুব আরামদায়ক। সিটে বসে এক অন্যরকম ফিল অনুভূতি হবে।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন