ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

 প্রিয় ট্রেন যাত্রী বৃন্দ আপনাকে স্বাগতম। ট্রেন ভ্রমনের উদ্দ্যে আপনে যদি ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সমযসূচী অনুসন্ধান করে থাকেন তা হলে এই পোস্টটি আপনার জন্য। এখানে সকল ধরনের ট্রেনের সময়সূচী এবং অন্যান্য সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করা হয়। নিরাপদ ভ্রমনের জন্য এখানে প্রকাশিত সকল তথ্য গুরত্বপূর্ণ।

ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী

ফুলবাড়ী টু সান্তাহার ট্রেনের সময়সূচী নিয়ে আজকে বিভিন্ন বিষয় সম্পর্কে বিন্তারিত আলোচনা করব। আমরা আপনারদের সুবিধার জন্য রেলওয়ে থেকে সঠিক তথ্য নিয়ে

এখানে প্রকাশ করার চেষ্টা করছি। ফুলবাড়ী টু ঢাকা রুটে ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য জানা না থাকলে আশা করি এখানে সকল ধরনের তথ্য পেয়ে যাবেন। ফুলবাড়ী থেকে ঢাকার দূরত্ব প্রায় ৩৩৬.৫ কিলোমিটার।


আরও পড়ুন পঞ্চগড় টু সান্তাহার ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা

সান্তাহার টু পঞ্চগড় ট্রেনের 🔍সময়সূচী এবং ভাড়ার তালিকা

সৈয়দপুর টু ঢাকা ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা


ফলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী মেনে যে সকল ট্রেন নিযমিত চলাচল করছে তা হল একতা এক্সপ্রেস ৭০৬, চিলাহাটি এক্সপ্রেস ৮০৬, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮ এবং নীলসাগর এক্সপ্রেস ৭৬৬ নং ট্রেন। এই সকল আন্ত:নগর ট্রেন গুলো নিয়মিত ফুলবাড়ীর উপর দিয়ে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে।

ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী 

 ফুলবাড়ী টু ঢাকা রুটে যে ট্রেন গুলো চলাচল করে সেই ট্রেন গুলোর সময়সূচী, ট্রেনের বন্ধের দিন, ট্রেনের কোড নং সহ বিভিন্ন তথ্য ছক আকারে এখানে তুলে ধরা হল। ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

ফুলবাড়ী ছাড়ে

ঢাকা পৌঁছে

একতা এক্সপ্রেস

নাই

৭০৬

রাত ১২.৩১

সকাল ০৭.৫০

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৬

সকাল ০৭.৪৮

বিকাল ০২.৫০

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৮

সকাল ১১.০৪

সন্ধা ০৬.৫৫

নীলসাগর এক্সপ্রেস

রবিবার

৭৬৬

রাত ০৯.৫৮

ভোর ০৫.৩০


আশা   করি উপরের ছক থেকে আপনার ট্রেনের সময়সূচী জেনে গেছেন। শুধু তাই নয় ট্রেনের কোড এবং বন্ধের দিন সহ আমরা তথ্য প্রকাশ করেছি। নিচে আলাচনা করব ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের টিকিটের মূল্য তালিকা নিয়ে।

ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা এবং টিকিটের মূল্য

সরকার ভ্যাট ঠ্যাক্স সহ ট্রেনের টিকিটের মূল্য নির্ধারন কছেন। তাই আলাদা করে কোন ভ্যাট ট্যাক্স দিতে হবে না। সিটের ধরনের উপর নির্ভর করে ট্রেনের ভাড়া নির্ধারন হয়।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৫২০ টাকা 

স্নিগ্ধা

৯৮৯ টাকা

এসি বার্থ

১৭৮৩ টাকা 

এসি সিট

১১৯১ টাকা


উপরের ছকে দেওয়া ট্রেনের টিকিটের মূল্য অনুসরন করে আপনার পছন্দের টিকিট ক্রয় করুন। আপনার যেমন খুশি তেমন সিট নিতে অগ্রীম টিকিট ক্রয় করতে হবে। আগ্রীম টিকিট দশ দিন আগে থেকে ক্রয় করা যায়।

মন্তব্য

আশা করি এই পোস্টটি আপনার অনেক উপকারে আসবে। ফুলবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী মেনে ট্রেন গুলো চলচল করছে।  আপনে যে দিন ট্রেন যাত্রা করিবেন তার আগে থেকে আপনে প্রস্তুতি গ্রহন করুন। সময়মত স্টেশনে না পৌঁছালে ট্রেনটি মিস করতে পারেন। স্টেশনে ট্রেন আসার অন্তত ১০ থেকে ১৫ মিনিট আগে পৌঁছাবেন। 


আরও পড়ুন ঢাকা টু সৈয়দপুর ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা

ঠাকুরগাঁও টু দিনাজপুর ট্রেনের 🔍সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

ডোমার টু ঢাকা ট্রেনের🔍 সময়সূচী ও ভাড়ার তালিকা


ফুরবাড়ী টু ঢাকা ট্রেনের সময়সূচী জেনে আপনার ট্রেন যাত্রা করা উচিত।এই পোস্টটি আপনাদের উপকারে আসলে আমাদের পরিশ্রম স্বার্থক হবে। ট্রেনে উঠার পর অপরিচিত কারও দেওয়া খাবার খাবেন ন। নিজে সাবধান থাকলে কোন প্রকার দুর্ঘটনা হবে না। আপনার যাত্রা শূভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

আপনাদের কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন: ফুলবাড়ী থেকে ঢাকা কয়টি ট্রেন চলচল  করছে? 

উত্তর: বর্তমানে ফুলবাড়ী থেকে ঢাকা মোট ৪ টি আন্ত:নগর ট্রেন চলচল কছে। যেমন একতা এক্সপ্রেস ৭০৬, চিলাহাটি এক্সপ্রেস ৮০৬, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮ এবং নীলসাগর এক্সপ্রেস ৭৬৬ নং ট্রেন। 


প্রশ্ন: ফুলবাড়ী থেকে ঢাকার ভাড়া কত? 

উত্তর: ট্রেনের ভাড়া সিট ভেদে বিভিন্নতা হয়ে খাকে। ফুলবাড়ী থেকে ঢাকার ভাড়া হল শোভন চেয়ার ৫২০ টাকা, স্নিগ্ধা ৯৮৯ টাকা, এসি সিট ১১৯১ টাকা এবং এসি বার্থ ১৭৮৩ টাকা। 


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনের কোড কত? 

উত্তর: পঞ্চগড় থেকে ঢাকা অভিমুখে একতা এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭০৬ এবং ঢাকা থেকে পঞ্চগড় অভিমুখে একতা এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭০৫ নং। 


প্রশ্ন: ফুলবাড়ী স্টেশন থেকে ঢাকা স্টেশনের দূরত্ব কত? 

উত্তর: ফুলবাড়ী স্টেশন থেকে ঢাকা স্টেশনের দূরত্ব ৩৩৬.৫ কিলোমিটার।


প্রশ্ন: চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন কবে? 

উত্তর: চিলাহাটি থেকে ঢাকা অভিমুখে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন হল শনিবার এবং ঢাকা থেকে চিলাহাটি অভিমুখে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন হল শনিবার।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন