ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

 আপনে ট্রেন যাত্রার উদ্দেশ্যে ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসন্ধান করছেন? চিন্তা করছেন কেন? এই ওয়েবসাইটে সকল ধরনের ট্রেনের আপডেট তথ্য শেয়ার করব। আপনে মনে হয় ট্রেনে ভ্রমন করতে পছন্দ করেন। ঢাকা টু ডোমার ট্রেনের সময়সূচী জানতে এখানে 🔍সার্চ করুন। 

ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী

আপনে আপনার প্রয়োজনে ট্রেন যোগে ডোমার থেকে ঢাকা যাত্র করিবেন। আমারা আপনাকে নিরাপদ ভ্রমনের জন্য ট্রেনের সময়সূচী সহ অন্যান্য তথ্য দেওয়ার চেষ্টা করব।

ডোমার থেকে ঢাকা ট্রেনের সময়সূচী মেনে ট্রেন গুলো যাত্রা করে। ডোমার টু ঢাকা নিরাপদ ভ্রমনের জন্য ট্রেনই একমাত্র ভরসা। 


ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসারে যে সকল ট্রেন চলাচল করছে সেই সকল ট্রেন গুলো হল চিলাহাটি এক্সপ্রেস ৮০৬ এবং নীলসাগর এক্সপ্রেস ৭৬৬ নং ট্রেন। এই দুটো ট্রেন দেওযাতে যাত্রীদের একটু অসুবিধার সৃষ্টি হয়েছে। যদি আরও দুটো ট্রেন থাকত তাহলে ট্রেন যাত্রীদের সুবিধা হত। আশা করি যাত্রীদের কথা চিন্তা করে সরকার পদক্ষেপ গ্রহন করিবেন। নিচে ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী দ্রেয়া হল। 

ডোমার টু ঢাকা ট্রেনের সমযসূচী

আপনে যদি ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী অনুসন্ধান করে থাকেন তাহলে দয়া করে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকেন। ট্রেনের সময়সূচী, ট্রেনের টিকিট ও ভাড়া, ট্রেনের বন্ধের দিন এবং ট্রেনের কোড সহ নিচে ছক আকারে বিস্তারিত বর্ণনা করা হল।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

ডোমার ছাড়ে

ঢাকা পৌঁছে

চিলাহাটি এক্সপ্রেস

শনিবার

৮০৬

সকাল ০৬.১৮

বিকাল ০২.৫০

নীলসাগর এক্সপ্রেস

রবিবার

৭৬৬

রাত ০৮.১৮

ভোর ০৫.৩০


উপরে ছক আকারে যে সকল তথ্য দেওয়া আছে আশা করি সকল ধরনে তথ্য সঠিক। তবে যে কোন সময় ট্রেনের সময়সূচী পরিবর্তন হতে পারে। যাখন পরিবর্তন হবে তখন সাথে সাথে আপডেট করা হবে। নিচে ডোমার টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল।

ডোমার টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা 

অন্যান্য যানবাহনের তুলনায় ট্রেনের ভাড়া সবসময় কম থাকে। বর্তমানে আন্ত:নগর ট্রেন গুলো উন্নত মানের হওয়াই এবং ট্রেনের সিট এর মান আরাম দায়ক হওয়াই সবাই  আন্ত:নগর ট্রেনে ভ্রমন করতে চায়।  ডোমার থেকে ঢাকা ট্রেনের ভাড়া ট্রেনের সিটের ধরনের উপর নির্ভর করে।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

6২০ টাকা 

স্নিগ্ধা

১১৮৫ টাকা

এসি বার্থ

২১২৮ টাকা 

এসি সিট

১৪২১ টাকা

মন্তব্য

আশা করি উপরে দেওয়া বর্ণনা থেকে ডোমার টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বুঝতে পেরেছেন। তাহলে সেই অনুযায়ী ট্রেন যোগে ডোমার থেকে ঢাকা যাত্রার জন্য প্রস্তুতি গ্রহন করুন। অবশ্যয় ট্রেনের টিকিট অগ্রীম কেটে রাখুন। ট্রেনের টিকিট অগ্রীম কেটে না রাখলে সিট পেতে সমস্যা হতে পারে। 


সকল আন্ত:নগর ট্রেনে সুন্দর টয়লেট রয়েছে যা আপনে আপনার ইচ্ছে মত ব্যবহার করতে পাবেন। বিনোদনের জন্য রয়েছে ওযাইফাই এর সু ব্যবস্থা। এছাড়াও খাবারের জন্য পাবেন ট্রেন হোটেল। হোটেলে আপনার পছন্দমত খাবার খেতে পারবেন। 

আরও পড়ুন:


ট্রেন ভ্রমনের পূর্বে আপনার মালামাল  বা ব্যাগপত্র গুছিয়ে রাখুন। সবকিছু আগে থেকে গুছিয়ে রাখলে ট্রেন যাত্রার সময় কোন কিছু ছাড়া পড়বে না। স্টেশনে অন্তত দশ তেকে টরের মিনিট আগে পৌঁছাবেন। ট্রেনে উঠার পর আপনার আসনটি ভুঁজে নিবেন। যদি কোন সমস্য হয় তাহলে ট্রেনের কর্তব্যরত স্টাফদের সহযোগীতা নিবেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর 

প্রশ্ন: চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি কবে বন্ধ থাকে? 

উত্তর: ডোমার থেকে ঢাকা অভিমুখে ট্রেনটি বন্ধ থাকে প্রতি সপ্তাহে শনিবার এবং ঢাকা থেকে ডোমার অভিমুখে ট্রেনটি বন্ধ থাকে শনিবার। 


প্রশ্ন: নীলসাগর এক্সপ্রেস ট্রেনের কোড নং কত? 

উত্তর: চিলাহাটি টু ঢাকা অভিমুখে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের কোড হল ৭৬৬ এবং ঢাকা টু চিলাহাটি অভিমুখে ট্রেনটির কোড হল ৭৬৫


প্রশ্ন: ট্রেন কোথায় আছে কি ভাবে দেখব? 

উত্তর: ট্রেনের অবস্থান বা লোকেশান জানার জন্য প্রথমে আপনার ফোনের মেসেজ অপশানে গিয়ে টাইপ করুন tr স্পেস ট্রেনের কোড লিখে পাঠিয়ে দিন ১৬৩১৮ নাম্বারে। ফিরতি এসএমএস এ জানতে পারবেন ট্রেনটি কোথায়।


প্রশ্ন: ট্রেনের বাংলা নাম কি? 

উত্তর: ট্রেনের বাংলা হল রেলগাড়ী। রেলগাড়ী হচ্ছে এক ধরনের রেল পরিবহন। যা সারি সারি বগি নিয়ে গঠিত। রেলগাড়ীতে মাল এবং যাত্রী উভয় বহন করে। মাল বহন করলে মালবাহী গাড়ী এবং যাতী বহন করলে যাত্রী বাহি গাড়ি বলে।


প্রশ্ন: পৃথিবীর প্রথম জাহাজ কোটি? 

উত্তর: ১২০০ খ্রি: মধ্যে ফিনিশিয়ানরা বৃহত বণিক জাহাজ নির্শান করে। তবে ১৩০০ খ্রি পূর্বে তুরস্ক উপকূলে জাহাজের ধ্বংশাবশেষ এর সন্ধান পাওয়া যায। যা ছিল সবচাইতে প্রাচীন আবিষ্কৃত জাহাজের ধ্বংশাবশেষ।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন