দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা

আপনে নিশ্চয় দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী অনুসন্ধান করতে করতে এখানে চলে এসেছেন। তা হলে আপনে সঠিক সাইটে এসেছেন। এখানে বাংলপাদেশ রেলওয়ে থেকে নেওয়া সঠিক তথ্য আপনাদের মাঝে দেওয়ার চেষ্টা করছি। আপনার নিরাপদ ভ্রমনের জন্য আমাদের এত প্রচেষ্টা।

দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী

আপনে যদি দিন্জপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী অনুসন্ধান করে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য তৈরি করা হয়েছে। ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা দেখে যাত্রার দিন ঠিক করে নিন। বাংলাদেশের নাগরিক বেশির ভাগ নিম্ন আয় এর। তাই কম খরচে যাত্রা

করার জন্য ট্রেনকে বেশি পছন্দ করে। কারন এই জায়গাতে ট্রেনের ও বাসের ভাড়া রাত দিন তফাত। বাসের ভাড়া সবসময় বেশি হয়ে থাকে। এছাড়াও ট্রেনের ভ্রমন করলে সময় বাঁচে এবং নিরাপদ ভ্রমন করা যায়। ঠাকুরগাঁও টু দিনাজপুর ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।


দিনাজপুর থেকে ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী মেনে যে সকল ট্রেন চলাচল করে সে গুলো হল বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩, দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, পঞ্চগড় একসপ্রেস ৭৯৩, দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৭ এবং একতা এক্সপ্রেস ৭০৫ নং ট্রেন। ট্রেন গুলো নিয়মিত চলাচল করছে। দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী জানতে চাইলে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে হবে। দিনাজপুর থেকে ঠাকুরগাঁও মাত্র ৫৬.৮ কিলোমিটার। 

দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী

নিচে দেওয়া ট্রেনের সময়সূচী আপনারা মুখস্ত করে রাখতে পারেন। যদি মুখস্ত না থাকে কোন সমস্যা নেই এখানে আসলেই আপডেট খবর পেয়ে যাবেন। দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী অনুসারে ট্রেনের সময়সূচী, ট্রেনের কোড নং এবং ট্রেনের বন্ধের দিন সহ অন্যান্য তথ্য আপনাদের মাঝে বর্ণনা করব।


ট্রেনের নাম

বন্ধের দিন

ট্রেনের কোড

দিনাজপুর পৌঁছে

ঠাকুরগাঁও পৌঁছে

বাংলাবান্ধা এক্সপ্রেস

শুক্রবার

৮০৩

রাত ০২.২০

রাত ০৩.৩৯

দ্রুতযান এক্সপ্রেস

নাই

৭৫৭

রাত ০৪.২০

ভোর ০৫.৩৭

পঞ্চগড় এক্সপ্রেস

নাই

৭৯৩

সকাল ০৭.১৬

সকাল ০৮.৩১

দোলনচাঁপা এক্সপ্রেস

নাই

৭৬৭

বিকাল ০৫.৪২

সন্ধা ০৭.২০

একতা এক্সপ্রেস

নাই

৭০৫

সন্ধা ০৭.০০

রাত ০৮.১৫


উপরের ছক থেকে বোঝা যাচ্চে যে দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী অনুসারে রাতে ২ টি ট্রেন এবং দিনে রয়েছে ৩ টি ট্রেন। আপনার যে ট্রেন খুশি সেই ট্রেন ভ্রমন করিতে পারিবেন।আপনে যে দিনে ট্রেন যাত্রা করতে চাচ্ছেন সেইদিন ঐ ট্রেনের বন্ধের দিন আছে কি না তা ভাল করে ছক থেকে দেখে নিন। নিরাপদ ট্রেন ভ্রমনের জন্য দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনে টিকিট এর তালিকা দেওয়া হলো।

দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য

ট্রেনের ভাড়ার তালিকা পেতে চাইলে এই আর্টিকেল গুলো পড়তে থাকেন। আপনাদের সুবিধার জন্য ট্রেনের ভাড়ার তালিকা  ছক আকারে সাজিয়ে দেওয়া হল।


সিটের ধরন

ভাড়ার পরিমান

শোভন চেয়ার

৮০ টাকা 

স্নিগ্ধা

১৫০ টাকা

এসি বার্থ

২৬৫ টাকা 

এসি সিট

১৭৯ টাকা

শোভন

৬৫ টাকা 

প্রথম শ্রেনীর সিট

১২১ টাকা


দিনাজপুর থেকে ঠাকুরগাঁও দূরত্ব কম হওয়াই ভাড়াও অনেক কম। মাত্র ৬৫ টাকা দিয়ে ঠাকুরগাঁও পৌঁছা যায়। এই রুটে ৫ টি আন্ত:নগর ট্রেন থাকায় সাধারণ যাত্রীদের অনেক সুবিধা।

মন্তব্য

দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য দেখে ঠিক করে নেন আপনে কোন ট্রেনে ভ্রমন করিবেন ও কোন টিকিট ক্রয করিবেন।বর্তমানে ট্রেনের সংখ্যা বৃদ্ধি করায় যাত্রীদের ট্রেনের চাপ কমে গেছে। ট্রেন বাংলাদেশের প্রথম পছন্দ নিরাপদ ভ্রমনের দিক থেকে এবং ভাড়ার দিক থেকে।


ট্রেন ভ্রমনের পূর্বে আমাদের খেয়াল রাখতে হবে হবে যে সময়মত স্টেশনে পৌঁছাতে হবে তা না হলে আপনার ট্রেনটি আপনকে ছেড়ে চলে যাবে এবং পরবর্তি ট্রেনের জনা অপেক্ষা করতে হবে। ট্রেনে কিছু অসাধু লোক থাকে তাদের কাছ থেকে সাবধানে থাকতে হবে। কারন তারা আপনার বড় ধরনের ক্ষতি করতে পারে। ঠাকুরগাঁও টু দিনাজপুর ট্রেনের 🔍সময়সূচী ও ভাড়ার তালিকা এখানেই পাবেন।


দিনাজপুর টু ঠাকুরগাঁও ট্রেনের সময়সূচী মেনে যে ট্রেন গুলো চলাচল করে সব গুলো ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য এবং অন্যান্য তথ্য সহ উপরে আলোচনা করা আছে। আশা করি এই পোস্টটি আপনাদের অনেক উপকারে আসবে। আরও কিছু জানার থাকলে আমাদেরকে প্রশ্ন করতে পারেন। আপনার যাত্রা শুভ ও নিরাপদ হউক ধন্যবাদ।

কিছু প্রশ্ন ও উত্তর 

প্রশ্ন: আমরা কেন ট্রেনকে নিরাপদ মনে করি? 

উত্তর: ট্রেনকে নিরাপদ মনে করার কারন হল ট্রেনে দূর্ধটনা নেই বললেই চলে, সময়ের অপচয় হয় না, ভাড়া নির্ধারন করা থাকে। 


প্রশ্ন: বাংলাদেশের কোন বিভাগে রেলপথ নেই? 

উত্তর: বাংলাদেশের বরিশাল বিভাগে কোন ধরনের রেলপথ নেই।


প্রশ্ন: একতা এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুরে কথন পৌঁছৈ? 

উত্তর:  একতা এক্সপ্রেস ৭০৫ নং ট্রেনটি দিনাজপুরে পৌঁছৈ ঠিক সন্ধা ੦੧.০০ সিনিটে।


প্রশ্ন: বাংলাদেশের মধ্যে সবচাইতে বড় রেলওযে কারখানা কোথায় রয়েছে? 

উত্তর: বাংলাদেশের মধ্যে সবচাইতে বড় রেলওযে কারখানা সৈয়দপুরে রয়েছে।


প্রশ্ন: বাংলাদেশে রেলপথের দৈঘ্য কত? 

উত্তর: বাংলাদেশে মোট রেলপথের দৈঘ্য হল ২৮৮০ মাইল।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন